প্রচ্ছদ

ইংল্যান্ডের চলচ্চিত্র উৎসবে যাচ্ছে সৈয়দ শাহরিয়ারের ‘ইনফ্র্যাকশন’

২৮ মে ২০১৯, ০১:৩৪

ক্রাইম সিলেট ডেস্ক :

Sharing is caring!

প্রতিবছর স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে ‘ফার্স্ট টাইম ফিল্ম মেকার সেশন’ উৎসবের আয়োজন করে ইংল্যান্ডের পাইনউড স্টুডিও। উৎসবের মাধ্যমে প্রতি মাসে ৫টি করে সিনেমার প্রদর্শিত হয়। বছর শেষে দুইটি সেরা চলচ্চিত্রকে পুরস্কৃত করা হয়’। এ বছর এই উৎসবে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে সৈয়দ শাহরিয়ারের ‘ইনফ্র্যাকশন’। চলতি মাসের ২৭ তারিখে ৭ দিন ব্যাপি অনলাইনে এই চলচ্চিত্র প্রদর্শীত হবে।

মূলত উৎসবটি ইউরোপের প্রযোজক, পরিবেশক ও চলচ্চিত্র কমিউনিটির সদস্যদের জন্য আয়োজন করা হয়ে থাকে। এতে শুধু নবাগত নির্মাতারাই অংশগ্রহণ করতে পারেন। চলতি বছর অনলাইনের মাধ্যমে মার্চ মাস থেকে শুরু হয়েছে এই উৎসব। চলবে সেপ্টেম্বর পর্যন্ত।

এ প্রসঙ্গে নির্মাতা সৈয়দ শাহরিয়ার বলেন, ‘বিশ্বের নানা দেশের নবাগত স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের জন্য ইংল্যান্ডের পাইনউড স্টুডিও একটি পরিচিত নাম। ‘উৎসবে আমার চলচ্চিত্র ‘ইনফ্র্যাকশন’ প্রদর্শনের জন্য অফিসিয়ালি নির্বাচিত হয়েছে। আমার মত নতুন নির্মাতার চলচ্চিত্র এই উৎসবে প্রদর্শনীর সুযোগ পাওয়া স্বপ্নে মত। তাই খবরটি জানতে পেরে অনেক খুশি হয়েছি। উন্নত বিশ্বের সিনেমাগুলোর সঙ্গে আমার সিনেমা প্রতিযোগিতায় অংশ নিচ্ছে সেটি ভাবলেই মন আনন্দে ভরে যায়।’

সৈয়দ শাহরিয়ার সিলেটের হবিগঞ্জ জেলার বাসিন্ধা। ২০১৮ সালের ভারতের ব্যাঙ্গালুরুর এরিনা এনিমেশন থেকে ভিএফেক্স ফিল্ম মেকিং নিয়ে স্নাতক শেষ করে। সৈয়দ শাহরিয়ারের ২য় চলচ্চিত্র এটি। তার এই চলচ্চিত্রে অভিনয় করেছেন হুমাইরা হিমু, ইয়াসিন খান, মুক্তাদির হোসেন, ওসমান গনী রুমি,অর্বিন্দ চক্রবর্তী, সায়েম এক্সো, শ্রাবনী দেব প্রমুখ। সিনেমাটোগ্রাফি করেছেন মানিক সরকার, শিল্প নির্দেশনায় ছিলেন আশিষ আচার্য ও শহিদুল হক সৈকত। আবহ সঙ্গীতে ছিলেন নাসির উদ্দিন আহমেদ।

বেঙ্গল ফিল্মস এর ব্যানারে নির্মিত ‘ইনফ্র্যাকশন’ চলচ্চিত্রটি  নির্মিত হয়েছে অপরাধ না করেও অপরাধী বনে যাওয়া এক নিরীহ  যুবককে কেন্দ্র করে।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares