প্রচ্ছদ

কানাইঘাটে ভারতীয় পাগলা মহিষের তান্ডবে আহত ৬

১৫ মে ২০১৯, ২০:৪২

মুমিন রশিদ, কানাইঘাট ::
ভারতীয় পাগলা মহিষ

Sharing is caring!

কানাইঘাটে একটি পাগলা মহিষের গুতোয় ৬জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত বুধবার সকাল ১১টার দিকে উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের কান্দলা গ্রামের বাংলো টিলায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, ঐ দিন ভোরে সীমান্তবর্তী সোনারখেওড় গ্রাম দিয়ে চোরাকারবারী কান্দলা গ্রামের জামাল আহমদ ও দিঘীরপাড় পূর্ব ইউপির দিঘীরপাড় গ্রামের কামাল আহমদের মালিকানাধীন একদল গরু-মহিষ বাংলাদেশে প্রবেশ করে। এ সময় একটি মহিষ দল থেকে ছুটে এসে এলাকায় পাগলা দৌড়াদৌড়ি শুরু করে। তার পাগলা দৌড়া-দৌড়িতে সোনারখেওড়, ডাউকেরগুল, কান্দলা সহ কয়েকটি গ্রামে আতংক ছড়িয়ে পড়ে।

এ সময় মহিষের গুতোয় গুরুতর আহত হন, বাংলাটিলা গ্রামের বাবুল আহমদ (৪০), তার ভাতিজি তানহা (১১), ডাউকেরগুল গ্রামের নাজিম উদ্দিন (৪০), জব্বার (৪০)। বর্তমানে তারা সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। খবর পেয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল মাসুদ ঘটনাস্থলে গিয়ে, পাগলা মহিষকে ইনজেকশন দিয়ে মেরে নিস্তেজ করেন। নিস্তেজ হওয়ার পর মহিষকে মাটিতে পুতে রাখা হয়েছে। এ সময় ঘটনাস্থলে কানাইঘাট থানার একদল পুলিশ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সীমান্তবর্তী বিভিন্ন এলাকা দিয়ে প্রতিদিন চোরাকারবারীরা হাজার হাজার গরু-মহিষ ভারত থেকে নিয়ে আসছেন। এসব গরু মহিষ লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি, দিঘীরপাড় পূর্ব ও সাতবাঁক ইউপির বিভিন্ন এলাকা দিয়ে পাচারকালে অনেকের ফসলী জমি ও গ্রামীণ রাস্তা-ঘাটে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হচ্ছে বলে এলাকার অনেকেই জানিয়েছেন।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares