প্রচ্ছদ

রাগীব আলীসহ পাঁচ জনের বিরুদ্ধে ভূমি জালিয়াতির অভিযোগ

১৩ মে ২০১৯, ২১:০২

স্টাফ রিপোর্টার ::

Sharing is caring!

দক্ষিণ সুরমায় অস্ত্রের মুখে জিম্মি করে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে জালিয়াতির মাধ্যমে পৈতৃক ভূমি দখলের অভিযোগ পাওয়া গেছে। গত ৯ মে দক্ষিণ সুরমার কামালবাজারস্থ নভাগ লিডিং ইউনির্ভাসিটির পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দক্ষিণ সুরমা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী হিরক মিয়া। তিনি দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারের নভাগ গ্রামে মৃত জমসিদ আলীর পুত্র।

অভিযুক্ত আসামীরা হলেন- দক্ষিণ সুরমার শাহ আলম, রাগীব নগর গ্রামের মৃত রশিদ আলীর পুত্র রাগীব আলী, নভাগ গ্রামের মৃত দুদু মিয়ার পুত্র রকিব, মৃত তজমূল আলীর পুত্র আহমদ আলী ও তালিবপুর গ্রামের মৃত ইলাছ আলীর পুত্র রিদু মিয়া।

অভিযোগে হিরক মিয়া উল্লেখ করেন- আসামী রাগীর আলীর মালিকানাধীন লিডিং ইউনিভার্সিটির নভাগ ক্যাম্পাসের পাশে হিরক মিয়ার কিছু পৈত্রিক সম্পত্তি রয়েছে। এ সম্পত্তি দখলে রাগীব আলী সহ মামলায় বর্ণিত আসামীরা জাল দলিল তৈরী করে নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। গত ৯ মে আসামী রিদু মিয়া মামলার বাদী হিরক মিয়াকে লিডিং ইউনিভার্সিটির রেজিস্টার অফিসে যাওয়ার জন্য বলেন। ২টায় রেজিস্টার অফিসে যাওয়া মাত্র অপরাপর আসামীরা হিরক মিয়াকে রশি দিয়ে বেঁধে মারধর করতে থাকে। দেশীয় অস্ত্র দিয়ে তাকে মারধর করে ৩টি সাদা জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষরের জন্য বলে। তখন প্রাণের ভয়ে হিরক মিয়া স্ট্যাম্পে স্বাক্ষর করেন। এরপর আসামীরা তাকে বেধড়ক মারধর করে রেজিস্টার অফিসের মাঠে ফেলে দেন। তখন আপশপাশের লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন। এরপর থেকে আসামীরা হিরক মিয়াকে প্রাণে হত্যার হুমকি দিয়ে আসছে। এ ঘটনায় এলাকাবাসী সালিশ বৈঠক করেও কোন সমাধান করতে পারেননি। পরে বাধ্য হয়ে আইনের আশ্রয় নেন হিরক মিয়া।

হিরক মিয়ার কিছু পৈত্রিক সম্পত্তির তফসিল, সিলেটের দক্ষিণ সুরমার তালিবপুর মৌজা-জে, এল নং-৩১,খতিয়ান-৭১৩ দাগ নং-১৮১৮ মধ্যে ০৮ শতাংশ ব্যুরো রখম ভূমি।

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগটি কামালজবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই রিপনকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

ক্রাইম সিলেট/ ১৩মে / এস এইচ

  •  
  •  
  •  

আর্কাইভ

shares