ছাত্রলীগ নেতার হয়রানির প্রতিবাদে নর্থইস্ট মেডিকেলে ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, মে ১১, ২০১৯

ছাত্রলীগ নেতার হয়রানির প্রতিবাদে নর্থইস্ট মেডিকেলে ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি

সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারকে ছাত্রলীগ নেতার হয়রানির ঘটনার প্রতিবাদে নর্থইস্ট মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা কর্মবিরতি পালন করেছেন।

শনিবার (১১ মে) দুপুরে হাসপাতালের প্রধান ফটকের সামনে বিভিন্ন বিভাগে দায়িত্বরত ডাক্তাররা একসাথে কর্মবিরতি পালন করেণ। তাদের সাথে একত্বতা পোষণ করেণ রোগীদের আত্মীয়স্বজনরা। তারা বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

এসময় তারা ডাক্তারদের জন্য নিরাপদ কর্মস্থল, ছাত্রলীগ নেতা সারোয়ার হোসেন চৌধুরীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা বলেন, গালিগালাজ কখনও প্রতিবাদের ভাষা হতে পারে না, আজ আমাদের কাছে আমাদের মা বোনেরা সবচেয়ে অনিরাপদ। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে তারা আরো বলেন- দেশমাতা আপনি নিজে একজন নারী, দেশ প্রধান। সেখানে একটি মেয়েকে প্রকাশ্যে লাঞ্ছিত করার হুমকি দেওয়া সারাদেশের নারীদের জন্য অসম্মানজনক, অপমানকর বটে। এইসব হুমকিদাতাদের সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানান চিকিৎসকরা।

দ্রুত ব্যবস্থা না নিলে আগামীতে আরো কঠোর কর্মসূচী দেয়ার হুমকি দেন ডাক্তাররা। এদিকে নর্থইস্ট মেডিকেল কলেজের মত সকাল থেকে কর্মবিরতি পালন করেণ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ, পার্ক ভিউ মেডিকেল কলেজ, ওসমানী মেডিকেল কলেজ ও উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা। এসব হাসপাতালে কর্মবিরতি চললেও ইমার্জেন্সি সেবা চালু ছিল বলে জানা যায়।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..