প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রী খুন

প্রকাশিত: 11:28 PM, April 17, 2019

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রী খুন

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : নুসরাত জাহান রাফি হত্যার রেশ না কাটতেই এবার গাজীপুরে এক কলেজ ছাত্রীকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বুধবার দুপুরে এক কলেজ ছাত্র তাকে খুন করে। এ ঘটনায় হত্যাকারীকে হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

নিহত কলেজ ছাত্রীর নাম শারমিন আক্তার লিজা (১৮)। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি এলাকার ক্যামব্রীজ কলেজের একাদশ শ্রেণীর মানবিক বিভাগের ছাত্রী ছিলেন। নিহত শারমিন স্থানীয় আমবাগ ঈদগাহ মাঠ এলাকার মোঃ শফিকুল ইসলামের মেয়ে।

এ ঘটনায় আটককৃত হত্যাকারীর নাম মোস্তাকিন রহমান রাজু (১৭)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানাধীন সালনা এলাকার আবুল কাশেমের ছেলে। রাজু স্থানীয় কোনাবাড়ী লিংকন মেমোরিয়াল কলেজের ছাত্র।

নিহত কলেজছাত্রী শারমিনের ভাই সাদিম আহমদ সুজন, পুলিশ ও এলাকাবাসী জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী আমবাগ পশ্চিমপাড়া এলাকার হাজী বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে ভাড়া বাসায় থেকে রাজু স্থানীয় কোনাবাড়ী লিংকন মেমোরিয়াল কলেজে লেখাপড়া করে। কলেজে আসা যাওয়ার পথে সে বেশ কিছুদিন ধরে কলেজ ছাত্রী শারমিন আক্তার লিজাকে উত্যক্ত করে আসছিল।

একাদশ শ্রেণীর ছাত্রী শারমিন আক্তার লিজা বুধবার দুপুরে বর্ষ উত্তীর্ণ পরীক্ষা শেষে কলেজ থেকে বাড়ি ফিরছিল। পথে কোনাবাড়ি কাঁচাবাজার এলাকায় পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা কোনাবাড়ি লিংকন কলেজের ছাত্র মোস্তাকিন রহমান রাজু ওই ছাত্রীর গতিরোধ করে তাকে প্রেমের প্রস্তাব দেয়।

এ সময় লিজা প্রেমের প্রস্তাব প্রত্যাখান করলে রাজু ক্ষিপ্ত হয়ে উঠে এবং ছুরি দিয়ে লিজার বুক ও পেটে আঘাত করে। এ সময় লিজার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ছুরিসহ রাজুকে আটক করে গণধোলাই দেয়।

ঘটনাস্থল থেকে গুরুতর আহত লিজাকে প্রথমে স্থানীয় ক্লিনিকে ও পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ঢাকার উত্তরায় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আটককৃত ঘাতককে পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয়রা।

নিহতের ভাই সাদিম আহমদ সুজন আরো জানান, হত্যাকারী রাজু কলেজে আসা-যাওয়ার পথে লিজাকে উত্যক্ত করত এবং তাকে প্রেম ও বিয়ের প্রস্তাব দিত। এ প্রস্তাবে লিজা রাজি না হওয়ায় তাকে বিভিন্ন হুমকি দিত সে। সম্প্রতি হুমকির পর লিজা চার-পাঁচদিন ধরে কলেজে যাচ্ছিল না।

বিষয়টি মোস্তাকিনের মাকে মোবাইল ফোনে জানানোর পর দুইদিন আগে মোস্তাকিন ও তার মা বিষয়টি নিয়ে আর কোনো সমস্যা হবে না বলে প্রতিশ্রুতি দেয় এবং লিজার মা-বাবার কাছে ক্ষমা চায়।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি থানার ওসি এমদাদ হোসেন জানান, নিহতের গলার নীচে বুকে চাকুর আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত চাকুটিও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় হত্যাকারী মোস্তাকিন রহমান রাজুকে আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, এ ব্যাপারে আসামী রাজুকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2019
S S M T W T F
« Mar   May »
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..

shares