তাহিরপুরে ৪০বছর ধরে চলাচলের সড়ক দখল করে টিনের বেড়া

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৯

তাহিরপুরে ৪০বছর ধরে চলাচলের সড়ক দখল করে টিনের বেড়া

Sharing is caring!

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৪০বছর ধরে চলাচলের গুরুত্বপূর্ন একটি সড়ক ১৫দিন ধরে দখল করে টিনের বেড়া দিয়েছে এক আ,লীগ নেতা। ফলে এই সড়কের উপর নির্ভরশীল ১৫টি পরিবার অবরোদ্ধ হয়েছে পড়েছে। ফলে তাদের চলাফেরা ব্যবসা বানিজ্য করা ও তাদের শিশু সন্তানদের স্কুল কলেজে আসা যাওয়া করতে হলে চরম বিরাম্ভরনার শিকার হতে হচ্ছে। এতে করে যে কোন সময় এই সড়ক নিয়ে আইনশৃংখলার অবনতি হতে পারে বলে স্থানীয় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোব বিরাজ করছে।

এলাকাবাসী জানান,উপজেলার বাদাঘাট ইউনিয়নে তাহিরপুর-উপজেলা সদর থেকে বাদাঘাট বাজারে প্রবেশ করার মূল সড়কের মুখে থেকে গ্রামের ভিতরের একটি সড়ক প্রবেশ করে। এই সড়কটি দিয়ে র্দীঘ ৪০বছর যাবৎ বাজার সংলগ্ন ৩০টির বেশী পরিবার তাদের প্রয়োজনে চলাফেরা করছে। কিন্তু হঠ্যাৎ করেই আ,লীগ নেতা ও বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দার পত্রিক সম্পত্তি দাবী করে তা বন্ধ করে দিয়েছে। ফলে এই সড়ক সংলগ্ন বর্তমানে ১৫টি পরিবার(নজরুল শাহ,লতিফ মেকার,জাহের মিয়া,রইছ উদ্দিন,আতাউর রহমান,রয়েল মিয়া,ফয়েজ উদ্দিন,আনোয়ার হোসেন,আব্দুল আজিজ,আবুল কাশেমসহ)তাদের নির্মানাধিন ঘর থেকে বের হয়ে মুল সড়কে চলাচল করতে পারছে না। এই বিষয়টি সমাধান না হলে যে কোন সময় অনাকাংক্ষিত ঘটনা ঘটতে পারে।

ভুক্তভোগী পরিবারের সদস্যগন ক্ষোবের সাথে জানায়,গত ৪০বছরের বেশী সময় ধরে এই সড়কটি দিয়ে আমরা সহ সবাই চলাচল করেছি। এই জায়গার মূল মালিক ডাঃ সিরাজ সাহেব(আ,লীগ নেতা ও বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দারের পিতা)জীবিত থাকা অবস্থায় উনার কাছ থেকে জমি ন্যায মূল্যে ক্রয় করেছিলাম। তখন দলিলে ও মৌখিক ভাবে বলা হয়েছিল এই সড়কটি সবার জন্য ব্যবহার করা জাবে। সেই কারনেই আমরা সবাই ডাঃ সিরাজ সাহেবের কথায় জমি ক্রয় করে বসবাস করছি। কিন্তু আ,লীগ নেতা ও বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দার এখন তার পিতার কথা ও দলিলের উল্লেখিত সড়কের কথা ভুলে কোন কারন ছাড়াই আমাদের সাথে কথা না বলেই চলার পথ এক বারেই বন্ধ করে দিয়েছে। যখন জমি ক্রয় করেছিলাম তখন যদি বলা হত বাবা বিক্রি করেছে ছেলে পরে বাধা দিবে তাহলে আমরা জমি ক্রয় করতাম না। এখন আমরা আমাদের পরিবারের সন্তানদের ও নিজেদের নিয়ে চরম দূর্ভোগের মাঝে আছি। আমরা এই বিষয়ে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করছি।

এই বিষয়ে আ,লীগ নেতা ও বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দার বলেন, এই রাস্তা হচ্ছে তাদের নিজস্ব রাস্তা, তাহার পরিবারের নিরাপত্তার জন্য রাস্তাটি বন্ধ করা হয়েছে। এতে কোন লোকের অসুবিদা হলে সে তাহার দেখার বিষয় না।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2019
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..

shares