নুসরাত হত্যার প্রতিবাদে সিলেটে আলেম সমাজের মানববন্ধন

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৯

নুসরাত হত্যার প্রতিবাদে সিলেটে আলেম সমাজের মানববন্ধন

সিলেট :: ফেনীর সোনাগাজী পৌর এলাকায় ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যা ও কক্সবাজারে মাদকবিরোধী বক্তব্য দেয়ায় মসজিদের ইমামকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছেন সিলেটের আলেম সমাজ।

শুক্রবার (১২ এপ্রিল) জুমার নামাজের পর সিলেট নগরীর কোর্ট পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মীম সুফিয়ানের সভাপতিত্বে ও লুকমান হাকিমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন, কাজির বাজার মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, ইমাম সমিতি সিলেট মহানগরের সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব, মুফতি মুফিজুর রহমান, আব্দুল মালিক চৌধুরী, কে এম আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মামুন আহমদ, মাওলানা মুখলিছুর রহমান, মাওলানা ফয়ছল আহমদ, রুহুল আমিন নগরী, ফাহাদ আমান, ক্বারী মুজাম্মিল, আফজাল হোসাইন কামিল প্রমুখ।

মানববন্ধন থেকে ৭ দফা দাবি উত্থাপন করা হয়। সেগুলো হলো- নুসরাত হত্যার বিষয়টি কোনোভাবেই যেন বিচারাধীন থাকার নামে ঝুলন্ত না থাকে, সুষ্ঠু তদন্ত করে দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে, নুসরাত হত্যার সাথে জড়িত ঘাতকদের দ্রুত গ্রেপ্তার করতে হবে, শিক্ষক পরিচয়ে ধর্ষক অধ্যক্ষকে সর্বপ্রকার আইনি সহায়তা থেকে বিরত থাকতে হবে, আদালতে ঘাতকদের পক্ষ থেকে যারা আইনি লড়াই করছে তাদের আইনি প্রক্রিয়ায় বয়কট করতে হবে, মাদকের বিরুদ্ধে কথা বলায় ইমামকে যারা নির্মমভাবে আহত করেছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে, গত ৩ মাসে ১৮৭টি ধর্ষণের ঘটনায় জড়িতদের ট্রাইব্যুনালে নিয়ে অতিসত্ত্বর বিচার করতে হবে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে মাদানী কাফেলা বাংলাদেশ, বাংলাদেশ ছাত্র মজলিস সিলেট মহানগর, জাগরণ সাংস্কৃতিক দল, কলবর সিলেট, মুক্তস্বর সিলেট, ক্বওমী মাদ্রাসার বিভিন্ন ছাত্র সংসদ, এমসি কলেজ ক্বওমী স্টুডেন্ট ফোরামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দল।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2019
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..