সিলেটে মাসব্যাপী শুরু সিসিকের পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৯

সিলেটে মাসব্যাপী শুরু সিসিকের পরিচ্ছন্নতা অভিযান

সিলেট :: সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে নগরীতে শুরু হয়েছে মাসব্যাপী পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান। বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় এ উপলক্ষে নগর ভবন থেকে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে সিলেট হযরত শাহজালাল (র.) মাজারে গিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়।

এ সময় সিসিক মেয়র নিজ হাতে ঝাড়ু নিয়ে হযরত শাহজালাল (র.) মাজার এলাকার বাইরে ও ভিতরে ময়লা আবর্জনা পরিষ্কার করেন। এ কর্মসূচির অংশ হিসেবে মহানগরীর ২৭টি ওয়ার্ডে এক যুগে ২৭টি বিশেষ দল পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে।

শোভাযাত্রায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, সিসিক কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের এই অভিযান মাসব্যাপী চলবে। এই অভিযানের পর মশানিধন অভিযানে শুরু করা হবে। কেননা, ডুবা, নালা-নর্দমায় ময়লা রেখে ওষুধ মারলেও কাজ হবে না।

প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে সবগুলো সামাজিক সংগঠন, ক্লাব ও শিক্ষার্থীদের অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা দেখতে চাই এই অভিযানে জনগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছেন। জনগণের অংশগ্রহণ ব্যতীত কোনো কিছুই করা সম্ভব না। কারণ ময়লা ফেলার ক্ষেত্রে নগরবাসীকেও সচেতন হতে হবে। তবেই মহানগরীকে সুন্দর করে তোলা সম্ভব।

শোভাযাত্রায় এবং পরিচ্ছন্নতা কার্যক্রমে স্ব-স্ব অবস্থান থেকে সর্বস্তরের সিলেটবাসীকে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি করপোরেশনের গণসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব বলেন, মাসব্যাপী অভিযানে ৬২০ জন শ্রমিক পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবেন। এর মধ্যে ২৭টি ওয়ার্ডে ১০ জন করে ২৭০ জন শ্রমিক কাজ করবে। বাড়তি রয়েছে আরো ১০০ শ্রমিক।

এছাড়া সিসিকের নিয়মিত আরো ২৫০ জন শ্রমিক মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে কাজ করে যাবেন।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2019
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..