সিলেটে ঝড় আর শিলাবৃষ্টির সন্ধ্যা

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৯

সিলেটে ঝড় আর শিলাবৃষ্টির সন্ধ্যা

স্টাফ রিপোর্টার :: গত কয়েকদিন তীব্র গরমের পর অবশেষে সিলেটে নেমে এল স্বস্তির বৃষ্টি। আজ রোববার বিকাল থেকেই মেঘ করে ছিল আকাশে। সন্ধ্যা ৬টার পরপর শুরু হয় প্রচন্ড ঝড়। বৈশাখের আগেই যেন সর্বনাশা কালবৈশাখীর ছোবল। এরপর সবকিছুর অবসান হয় মুষলধারে বৃষ্টিতে। গরম কমিয়ে ধূলি ভিজিয়ে বৃষ্টিদেবী শীতল করে দেন ধরণীতল। তবে এদিন কিছু সময়ের জন্য শিলাবৃষ্টিও দেখেছে সিলেট বাসী। এই রিপোর্ট লেখার সময়েও বৃষ্টি হয়ে চলছে।

কম সময় শিলাবৃষ্টি হলেও শিলার আকার ছিল বেশ বড়। যা পথচলতি মানুষের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। অফিস শেষে ঘরে ফেরার পথে থাকা মানুষগুলোর ক্লান্তি অনেকটাই কমিয়ে দিয়েছে এই বৃষ্টি। তবে বাড়িয়েছে ভোগান্তি। কারণ যানজটের নগরী ঢাকায় বৃষ্টি হলে জ্যাম আরও বেড়ে যায়। আজও তাই হয়েছে। এছাড়া বিদ্যুতের লাইনের উপর গাছের ডাল পড়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে সংযোগ। ফলে বিকেল থেকে দীর্ঘসময় পর্যন্ত বিদ্যুৎহীন অবস্থায় আছে নগরীর অনেক এলাকা। বিভিন্ন উপজেলা শহরও বিকেল থেকে বিদ্যুৎহীন অবস্থায় আছে বলে জানা গেছে।

দীর্ঘদিন ধরেই নাজুক অবস্থায় আছে সিলেটের বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা। ফলে সিলেটে চাহিদার প্রায় তিনগুণ উৎপাদন হলেও নিয়মিত বিদ্যুৎবিভ্রাটের শিকার হতে হয় সিলেটবাসীকে। ঝড়বৃষ্টির মৌসুমে তা অসহনীয় আকার ধারণ করে। হালকা ঝড়েই লাইন ছিঁড়ে, খুঁটি উপড়ে পড়ে কিংবা ট্রান্সফরমার বিকল হয়ে বিদ্যুৎহীন হয়ে পড়ে বিশাল এলাকা।

বিদ্যুতের সঞ্চালন ব্যবস্থার এই নাজুক অবস্থা দূরীকরণে সিলেটে প্রায় ১৮শ’ কোটি টাকার একটি প্রকল্পের কাজ চলছে। তবে চলতি বছরে এর সুফল সিলেটবাসী কতোটা ভোগ করবেন তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। রোববার মৌসুমের প্রথম ঝড়েই বিপর্যস্ত হয়ে পড়ে বিদ্যুৎ ব্যবস্থা।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..