| logo

৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে মার্চ, ২০১৯ ইং

সিলেটের ১৭টসিহ ৭৮ট উপজলোয় ভোট গ্রহণ সম্পন্ন, অপক্ষো কাঙ্ক্ষতি ফলাফলরে

প্রকাশিত : মার্চ ১০, ২০১৯, ১৭:৪৯

সিলেটের ১৭টসিহ ৭৮ট উপজলোয় ভোট গ্রহণ সম্পন্ন, অপক্ষো কাঙ্ক্ষতি ফলাফলরে

স্টাফ রিপোর্টার:: পঞ্চম উপজলো পরষিদ নর্বিাচনরে প্রথম ধাপে সুনামগঞ্জ ও হবগিঞ্জরে ১৭টসিহ ৭৮ট উপজলোয় বচ্ছিন্নি কছিু ঘটনার মধ্য দয়িে ভোট গ্রহণ সম্পন্ন হয়ছে। এবার অপক্ষো কাঙ্ক্ষতি ফলাফলরে। ইতোমধ্যে শুরু হয়ছেে ভোট গণনা।

রোববার (১০ র্মাচ) সকাল আটটা থকেে বকিাল চারটা র্পযন্ত একটানা ভোট গ্রহণ চল।ে

এবারই প্রথম দলীয় প্রতীকে উপজলো নর্বিাচন অনুষ্ঠতি হচ্ছ।ে যদওি জাতীয় নর্বিাচনরে দুই মাসরে বশেি সময় পর অনুষ্ঠতি এই স্থানীয় সরকার নর্বিাচনে সাধারণ ভোটারদরে মধ্যে তমেন আগ্রহ দখো যাচ্ছে না। এর কারণ হসিবেে বলা হচ্ছ,ে বএিনপসিহ সরকারবরিোধী রাজনতৈকি জোটগুলো এই নর্বিাচন র্বজন করছে।ে

ফলে এবাররে নর্বিাচন হচ্ছে অনকেটা একতরফা। ইতমিধ্যে প্রথম ধাপরে ১৫টি উপজলোয় আওয়ামী লীগরে র্প্রাথীরা বনিা প্রতদ্বিন্দ্বতিায় চয়োরম্যান নর্বিাচতি হয়ছেনে।

অনকে জায়গায় আওয়ামী লীগরে দলীয় র্প্রাথীর মূল প্রতদ্বিন্দ্বী হচ্ছনে স্বতন্ত্র র্প্রাথী, যারা আওয়ামী লীগরেই নতো। আর বএিনপি দলীয়ভাবে নর্বিাচন র্বজন করলওে দলটরি স্থানীয় নতোদরে কউে কউে স্বতন্ত্র র্প্রাথী হসিবেে লড়ছনে।

জাতীয় নর্বিাচনে নর্বিাচন কমশিনরে (ইস)ি ভূমকিা সমালোচতি হলওে উপজলো নর্বিাচন ঘরিে শষে মুর্হূতে সংস্থাটি কছিুটা কঠোর অবস্থান নয়িছে।ে নরিপক্ষে নর্বিাচন করা সম্ভব হবে না মনে করে তনিটি উপজলোর নর্বিাচন শষে মুর্হূতে স্থগতি করছেে ইস।ি এর আগে ইসি নয়জন সাংসদকে এলাকা ছাড়ার নর্দিশে দয়ে। এ ছাড়া কয়কেটি থানার ভারপ্রাপ্ত র্কমর্কতাকওে (ওস)ি বদলি করা হয়।

এবার সারা দশেে পাঁচটি ধাপে ৪৮০টি উপজলোয় নর্বিাচন হব।ে প্রথম ধাপে ৮৭টি উপজলো নর্বিাচনরে তফসলি ঘোষণা করা হয়ছেলি।

শনবিার ইসি জানয়িছে,ে শুক্রবার রাতে ইসি সুনামগঞ্জরে জামালগঞ্জ, নত্রেকোনার র্পূবধলা ও লালমনরিহাটরে আদতিমারী উপজলোর ভোট স্থগতি করছে।ে নাটোর সদর এবং জামালপুররে দওেয়ানগঞ্জ ও মাদারগঞ্জ উপজলোয় কোনো প্রতদ্বিন্দ্বী না থাকায় সখোনে ভোট হচ্ছে না। আর তনিটি উপজলোর (নীলফামারীর সদর ও জলঢাকা এবং রাজশাহীর পবা) ভোট আদালতরে নর্দিশেে স্থগতি হয়ছে।ে এই নয়টি উপজলোয় আজ ভোট হচ্ছে না। বাকি ৭৮টি উপজলো পরষিদে আজ ভোট নওেয়া হচ্ছ।ে

ইসরি দওেয়া তথ্য অনুযায়ী, প্রথম ধাপরে এই ৭৮টি উপজলো পরষিদ নর্বিাচনে মোট ভোটার ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০ জন। মোট ভোটকন্দ্রে ৫ হাজার ৮৪৭ট।ি চয়োরম্যান পদে প্রতদ্বিন্দ্বী র্প্রাথী ২০৭ জন, ভাইস চয়োরম্যান পদে ৩৮৬ জন এবং মহলিা ভাইস চয়োরম্যান পদে প্রতদ্বিন্দ্বী র্প্রাথী ২৪৯ জন। প্রথম ধাপরে নর্বিাচনে চয়োরম্যান পদে ১৫ জন, ভাইস চয়োরম্যান পদে ৬ জন এবং মহলিা ভাইস চয়োরম্যান পদে ৭ জন বনিা প্রতদ্বিন্দ্বতিায় নর্বিাচতি হয়ছেনে।

শনবিার রাজধানীর আগারগাঁওয়ে নর্বিাচন ভবনে ইসি সচবিালয়রে অতরিক্তি সচবি মোখলসেুর রহমান বলনে, ভোটাররা যাতে স্বতঃর্স্ফূতভাবে ভোট দতিে পারনে, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নওেয়া হয়ছে।ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহনিীসহ নর্বিাচনী দায়ত্বিে থাকা কউে দায়ত্বিে অবহলো করলে তাৎক্ষণকিভাবে তাদরে বরিুদ্ধে ব্যবস্থা নওেয়া হব।ে



সংবাদটি 28182 বার পঠিত.
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 52
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    52
    Shares
  • 52
    Shares




Contact Us

crimesylhet.com

Address: অফিস : সুরমা মার্কেট তৃতীয় তলা বন্দরবাজার সিলেট।

Tel : +অফিস -০১৭১১-৭০৭২৩২
Mail : crimesylhet2017@gmail.com

Follow Us

Site Map
Show site map

ক্রাইম সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েভ সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।