প্রচ্ছদ

ক্লাসিকো জিতে ফাইনালে বার্সেলোনা

২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৮

crimesylhet.com

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক: কোপা ডেল রের সেমি ফাইনাল দ্বিতীয় লেগের খেলায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ।

গ্যালারির দর্শক, মাঠের ঘাস…সবই নিজেদের; নিজেদের জগৎ, নিজেদের দুর্গ…। তবু রিয়াল মাদ্রিদের এই দশা! এ যেন চেনা মানচিত্রে অচেনা পরিবেশ। কোপা ডেল রের এল ক্লাসিকোর ম্যাচটি বার্সেলোনার কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। বার্নাব্যুতে স্বাগতিকেরা নিজেদের জালেও বল জড়িয়েছে।

বেশ লম্ব একটা সময় গোলশূন্য ছিলেন সুয়ারেজ। শেষতক সেভিয়ার বিপক্ষে মেসির সুবাদে গোল একটা পেয়েছেন বটে। নিন্দুকের ফিসফাস শুরু করে দিল, ‘বুড়ো সুয়ারেজ’! সেই সুয়ারেজ ফিরলেন তো ফিরলেন একেবারে এল ক্লাসিকো দিয়েই ফিরলেন। বার্সেলোনার উরুগুইয়ান এই স্ট্রাইকারের জোড়া গোলে ভালভার্দের শিষ্যরা পেয়েছে দুর্দান্ত জয়। উঠে গেছে কোপা ডেল রের ফাইনালে।

প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই। খেলা কোনদিকে গড়ায় আঁচ করা যাচ্ছিল না ঠিক। তবে দ্বিতীয়ার্ধে বলের দখল নিয়ে আক্রমণে গতি বাড়ায় অতিথিরা। ফলও পায় দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মাথাতেই। ৫০তম মিনিটে ডেম্বেলের বাড়ানো পাস থেকে বল জালে জড়ান সুয়ারেজ। এরপর বার্সেলোনা বল দখল নিয়ে খেললেও রিয়ালের আক্রমণ বার্সেলোনার রক্ষণে ভয় ধরিয়ে দেয়। টের স্টেগানও কিছু দুর্দান্ত সেভ করেন। বার্সার গোলমুখে বেশি শট নেয় (১৪টি) রিয়াল মাদ্রিদই। যদিও এসব শটের বেশির ভাগই ছিল এলোমেলো, বেপথু। এর আগে প্রথম গোল হজম করে খানিকটা খেই হারিয়ে ফেলা রিয়াল ৬৯তম মিনিটে ভারানের আত্মঘাতী গোলে ২-০ স্কোরে পিছিয়ে যায়।

সোলারির শিষ্যদের বুকে শেষ ছুরি বসিয়ে দেন ওই সুয়ারেজই। ভারানের আত্মঘাতীর পর মরিয়া হয়ে ওঠা রিয়াল খেলোয়াড়েরা ভুল করতে থাকেন। মিনিট চারেক পর রিয়ালের ডি বক্সে ক্যাসেমিরোর ফাউলের শিকার হন সুয়ারেজ। পেনাল্টি শটে বল জালে জড়াতে ভুল করেননি বার্সেলোনার আক্রমণভাগে মেসির এই সঙ্গী। এক এক করে ৩ গোলে পিছিয়ে পড়া রিয়াল আর গোল পরিশোধ করতে পারেনি। ৪-১ গোলের অগ্রগামিতায় প্রতিযোগিতার ফাইনালে বার্সেলোনা।

  •  
  •  
  •  

আর্কাইভ

February 2019
S S M T W T F
« Jan   Mar »
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  
shares