প্রচ্ছদ

জৈন্তাপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির মেয়াদ ও ভাতা বৃদ্ধির দাবীতে স্মারকলিপি প্রদান

২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৬

crimesylhet.com

Sharing is caring!

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলায় যুব উন্নয়ন অধিদপ্তরের অধিনে নিয়োগ প্রাপ্ত ন্যাশনাল সার্ভিস কর্মসূচির সদস্যরা বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদের উদ্যোগে কর্মসূচির মেয়াদ ও ভাতা বৃদ্ধির দাবীতে যুব ও ত্রæীড়া প্রতিমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করেন। গত ২০ ফেব্রæয়ারী বুধবার সকাল ১১টায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রায় শতাধিক যুবক-যুব মহিলারা সম্মিলিতভাবে উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম’র হাতে তুলে দেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয় অস্থায়ী সংযুক্তি হিসেবে বিগত ০৬/০৯/২০১৭ইং হতে ৩ মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলার বিভিন্ন দপ্তর সহ সরকারের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানে দুই বছর মেয়াদে অস্থায়ী ভিত্তিতে দৈনিক ২শ টাকা হারে মাসে ৬ হাজার টাকা। এর মধ্যে ২ হাজার টাকা সঞ্চয় এবং মাসিক ৪ হাজার টাকা কর্মভাতা হিসেবে কর্মরত। এমতাবস্থায় এই সামান্য ভাতা বর্তমান উর্ধগতির বাজারে প্রয়োজনের চেয়ে অপ্রতুল। এই অপ্রতুলতার মধ্যেও আমরা জৈন্তাপুর উপজেলা থেকে দেশ ও জাতির সমৃদ্ধির লক্ষ্যে শিক্ষা ও স্বাস্থ্য সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দেওয়ার নিমিত্তে পিছিয়ে পড়া এই জনপদের কল্যানে মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে গঠিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচিকে সফল করার জন্য আমরা ন্যাশনাল সার্ভিস কর্মীরা শিক্ষ-স্বাস্থ্য পরিবার পরিকল্পনা, কৃষি, প্রাণীসম্পাদ এবং অন্যান্য সকল সেবা খাতে নিরলসভাবে সকল সরকারী কর্মকর্তা-কর্মচারীগনের সাথে তাদের ন্যায় ৮ ঘন্টা কার্য সম্পাদন করে সমান ভূমিকা রেখে চলেছি। আগামী ৩০ শে মার্চ ২০২০ইং মেয়াদ শেষে আমরা অত্র উপজেলায় ৮৭১ জন যুবক ও যুব মহিলা কর্মহীন হয়ে পড়ব। মূল্যহীন হয়ে পড়বে আমাদের ৩ মাসের প্রশিক্ষণ ও ২ বছরের কর্ম অভিজ্ঞতা। যার ফলশ্রæতিতে নিরাশায় পতিত হবে আমাদের পরিবার। আমরা ৮৭১ জন যুবক-যুব মহিলা হতে পারি রাষ্ট্র, সমাজ তথা পরিবারের বোঝা। আমরা হব সমাজে নিগ্রহের শিকার, আর তাতেই বাড়বে সমাজে অশান্তি।
বিগত ২৫/০১/২০১৯ ইং তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষনে তিনি বলেছিলেন দেশে বেকারত্বের হার অধিক পরিমানে কমিয়ে আনবেন, যা আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহারেও উল্লেখ রয়েছে। তাই বেকারত্বের হার কমানো সহ ইশতেহার বাস্তবায়ন করতে আমাদের প্রতি সু-নজর দিবেন।
এর আগে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদ জৈন্তাপুর উপজেলা শাখার উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সংগঠনের আহবায়ক আব্দুল হালিমের সভাপতিত্বে ও সদস্য সাহেদুর রহমানের উপস্থাপনায় এতে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদ সিলেট বিভাগের সভাপতি কায়সার মাহমুদ সোহেল, উপজেলা সদস্য সোয়েব আহমদ, পাপলু দে, ইমরান আহমদ, মিরজান আহমদ রুবেল, বাদল মনি দত্ত, জসিম উদ্দিন, আমিনুল ইসলাম, গায়েত্রী পলি, পপি দেব, পংকজ দেব লিয়ন প্রমুখ।

  •  
  •  
  •  

আর্কাইভ

February 2019
S S M T W T F
« Jan   Mar »
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  
shares