ছাতকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯

ছাতকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
ছাতক প্রতিনিধি :: ছাতকে শহর পরিচ্ছন্ন ও যানজট মুক্ত করার লক্ষে শহরের ফুটপাত উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। বুধবার উচ্ছেদ অভিযানের ২য় দিনে শহরের ট্রাফিক পয়েন্ট থেকে চাউল পট্টি, পানবাজার, টুকরী হাটা ও ক্লাব রোড পযর্ন্ত ফুটপাত উচ্ছেদ করা হয়। একই সাথে ছাতক-গোবিন্দগঞ্জ-সিলেট লাইনে চলাচলরত সকল সিএনজি-ফোরষ্ট্রোককে পৌরসভার নির্ধারিত ষ্ট্যান্ডে অবস্থান করে যাত্রী উঠা-নামা করার নির্দেশ দেয়া হয়েছে। উচ্ছেদ অভিযানে পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ছাতক থানার এসআই সৈয়দ আব্দুল মান্নান, এসআই মোতালিব, উচ্ছেদ বাস্তবায়ন কমিটির সদস্য অধ্যাপক হরিদাস রায়, আলহাজ্ব আবুল হায়াত, পৌর কাউন্সিলর ধন মিয়া, ইলিয়াছ চৌধুরী, লাল মিয়া, সাইদুল আলম মধু, ছালিক মিয়া চৌধুরী রুকন, সাংবাদিক বিজয় রায়, পৌর সভার জামাল আহমদ, চন্দন কুমার বর্ধন, অজিত কুমার দাসসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
এরআগে গত মঙ্গলবার পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর নেতৃত্বে শহরের সিএনজি ষ্টেশন থেকে বালিকা বিদ্যালয় রোড পর্যন্ত ফুটপাত দখল করা ভ্রাম্যমান ব্যবসায়ীদের ২৪ ঘন্টার মধ্যে ঘুটিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। অন্যতায় নির্দিষ্ট সময়ের পর ব্যবসায়ীদের মালামাল জব্ধ করে ফুটপাত মুক্ত করা হবে বলে মেয়র আবুল কালাম চৌধুরী জানিয়েছেন।
গত ২৯ জানুয়ারী ছাতক পৌরসভায় মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ব্যবসায়ী, সুধীজন, সাংবাদিক ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে এক মতবিনিময় সভায় শহর পরিচ্ছন্ন ও যানজট মুক্ত করার গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ফুটপাত উচ্ছেদ পরিচালনা করা হয়। সভায় ফুটপাত উচ্ছেদ কার্যক্রম বাস্তবায়নের লক্ষে একটি কমিটিও গঠন করে দেয়া হয়। ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের ১নং ব্রীজ হতে সড়কের উভয় পাশে প্রশস্থ ড্রেন নির্মাণ করার সুবিধার্থে শহরের সকল ফুটপাত উচ্ছেদের অংশ হিসেবে মঙ্গলবার সকালে গঠিত কমিটির প্রথম দফা কার্যক্রম শুরু করা হয়। উচ্ছেদকৃত সবজী, ফল ব্যবসায়ীসহ সকল ভ্রাম্যমান ব্যবসায়ীদের পূনর্বাসনের লক্ষে অভিযান চলাকালে উচ্ছেদকৃতদের একটি তালিকাও প্রস্তুত করা হয়েছে। পরবর্তিতে উচ্ছেদকৃত এসব ভ্রাম্যমান ব্যবসায়ীদের একটি স্থায়ী ঠিকানায় পূনর্বাসনের জন্য বহুতল বিশিষ্ট মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নেয় পৌর কর্তৃপক্ষ।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  

সর্বশেষ খবর

………………………..