মাহবুবুল হকই ওসমানী হাসপাতালকে এগিয়ে নিতে পারবেন : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৯

মাহবুবুল হকই ওসমানী হাসপাতালকে এগিয়ে নিতে পারবেন : পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার:: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, হাসপাতালের নার্সরা তাদের সেবা দিয়ে রোগীর মন জয় করে নেন। হাসপাতালে রোগী আসার সাথে সাথে নার্সরা এগিয়ে আসেন। তাদের সমস্যার কথা শুনেন। পরম স্নেহে সেবা দেন। ঔষুধ দেন। এতে করে রোগীরা মানসিকভাবে অনেকটা সুস্থ্য হয়ে উঠে। এভাবেই নার্সরা রোগীর মন জয় করে থাকেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হতাহতের ঘটনায় আহতরা ওসমানী হাসপাতালে যাওয়ার সাথে সাথেই হাসপাতালের পরিচালক বি.গ্রে. জেনারেল ডা. একে মাহবুবুল হক তাদের চিকিৎসার ব্যবস্থা করেন। আহতদের উন্নত দিয়ে চিকিৎসা দিয়ে তিনি যে মহৎ হৃদয়ের পরিচয় দিয়েছেন ও দেশের স্বার্থে এগিয়ে এসেছেন তা কখনও ভুলার মতো নয়। তিনি বলেন, ওসমানী মেডিকেলে পরিচালক মাহবুবুল হক যা উন্নয়ন করেছেন, চিকিৎসা সেবা এগিয়ে নিয়েছেন। তা অন্য কেউ করতে পারেনি। তাই মাহবুবুল হকই ওসমানী হাসপাতালকে এগিয়ে নিতে পারবেন।

তিনি আরো বলেন, আমি খুবই আনন্দিত কারণ আগে ওসমানী হাসপাতালে নার্স ছিলেন ছিল ৪০০ জন, এখন ৬৩৮ জন নার্স সেখানে রোগীদের সেবা দিচ্ছেন। অনেকেই আগে অভিযোগ করতেন সিলেট ওসমানী হাসপাতাল নোংরা, এতে পর্যাপ্ত সেবা পাওয়া যায় না। কিন্তু আমি আনন্দিত যে ব্রিগেডিয়ার মাহবুবুল হক এই হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্ব নেয়ার পর হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সেবায় অনেক উন্নতি হয়েছে।

তিনি শনিবার সাড়ে ৪টায় নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিএনএ ওসমানী হাসপাতালের সভাপতি শামীম নাছরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বি.গ্রে. জেনারেল ডা. একে মাহবুবুল হক।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, প্রফেসর অধ্যাপক (মেডিসিন বিভাগ) ডা. মনিরুজ্জামান, ডা. মোহাম্মদ রবিন, মহানগর আ.লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, সানজিদা লায়লা, হাসপাতালের উপপরিচালক ডা. দেবপদ রায়, সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, সেবা তত্ত্বাবধবায়ক শিউলী আক্তার, নার্সিং সুপারভাইজার পরিমল বণিক, নার্সিং কর্মকর্তা আমির উদ্দিন, কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাহাত তরফদার, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাছিত রুম্মান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, আ.লীগ নেতা সালা উদ্দিন সালাই বক্স, যুবলীগ নেতা মুরাদ আহমদ মুরন, নার্সিং কর্মকর্তা রেবা রানী পাল, ওয়ার্ড মাস্টার রওশন হাবিব।
অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট ওসমানী মেডিকেল শাখার সহসভাপতি সিরাজুল ইসলাম, ভ্রান্তিবালা দেবী, জোবেদা খানাম, খাদিজা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, সাহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাস, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, আমিনুল ইসলাম, মহেশ বিশ্বাস, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমিন, সহ-কোষাধ্যক্ষ রেবা রাণী পাল, দপ্তর সম্পাদক ইমরান আহমদ তাপাদার, সহ-দপ্তর সম্পাদক শাহেনা আক্তার রেখা, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী মোঃ সামছুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজির আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুন্নাহার তালুকদার, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক উজ্জল দাস, বিজ্ঞান ও গবেষনা সম্পাদক একরামুল হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খালেক, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সবিতা রানী দে, ধর্ম সম্পাদক জাহিদ মাহমুদ, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রত্মা রাণী দাশ, ছাত্র বিষয়ক সম্পাদক তারিক হাসান, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ কিবরিয়া খোকন, কার্যকরী সদস্য মোমেনা বেগম, শ্যামলী বালা, কুমারী রুবী রানী, আনোয়ারা বেগম, নাছিমা আক্তার, সুমন চন্দ্র দেব, আব্দুল¬াহ আল মামুন, রেখা রানী, কল্যাণী দত্ত, সাদিয়া সুলতানা, পারভীন সুলতানা চৌধুরী, ভুইয়াজাদী মোসাঃ ত্বাইয়েবুনা আক্তার, শাহানারা খানম, কাকলী রানী পাল, লোকমান হোসেন খান, সজিব কুমার ভদ্র, ছাব্বির আহমদ তফাদার প্রমূখ।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  

সর্বশেষ খবর

………………………..