সিলেট-৬ মহাজোটে নাহিদ নাকি শমসের মবিন

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৮

সিলেট-৬ মহাজোটে নাহিদ নাকি শমসের মবিন

Sharing is caring!

আবু তাহের চৌধুরী :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে ক্ষমতাসীন আওয়ামীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। এই আসনে বর্তমান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি আবারও নৌকার প্রার্থী হচ্ছেন নাকি বিকল্পধারায় প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন প্রার্থী হচ্ছেন তা নিয়ে এখন সর্বত্র আলোচনার ঝঁড়।

এই আসনে বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মহাজোট ছাড়াও নিজ দলে প্রতিদ্ব›দ্বী রয়েছেন আরো এক ডজন প্রার্থী। মহাজোটের শরিক বিকল্পধারা সিলেট-৬ আসনে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীর বিক্রমের মনোনয়ন চায়। অন্যদিকে শিক্ষামন্ত্রীকে নিয়ে হ্যাট্টিক বিজয়ের স্বপ্ন দেখছে স্থানীয় আওয়ামীলীগ। ভোটের মাঠে সক্রিয় না থাকলেও জোটের হিসাবে শমসের মবিন চৌধুরীকে প্রাধান্য দিতে হচ্ছে আওয়ামীলীগকে।

শিক্ষামন্ত্রীর অনুসারীদের দাবী, নুরুল ইসলাম নাহিদ একটানা ১০ বছর এমপি এবং মন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এ সময়ে সিলেট-৬ আসনে যে উন্নয়ন হয়েছে তা গত একশ’ বছরেও হয়নি। তবে স্থানীয়ভাবে শিক্ষামন্ত্রীর এসব কাজ যারা (খলিফা) দেখভাল করছেন তাদের উপর সাধারণ মানুষ নানা কারণে অসন্তুষ্ট। আবার আওয়ামী লীগ নেতাকর্মীরাও খলিফাদের জমিদারি আচরণে ভীষণ ক্ষিপ্ত।

২০১৫ সালে একাধিক মামলায় জেল খেটে জামিনে বেরিয়ে আসার পর ঘোষণা দিয়ে বিএনপি থেকে স্বেচ্ছায় অবসর নেন শমসের মবিন চৌধুরী। দীর্ঘ কয়েকমাস রাজনৈতিক পরিমন্ডলে তাঁর আনোগোনা একেবারেই ছিলনা। নিরবে নিবৃতে বাসায় বসে সময় পার করেন।

কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সিগন্যাল বাঁজলেই হঠাৎ করে তিনি বিকল্পধারায় যোগদান করেন। সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর হাতে ফুলের তোড়া দিয়ে নতুনভাবে রাজনীতিতে পদার্পণের দৃশ্যটি অনেকের কাছে ছিল অবিশ্বাস্য। তারপর ড. কামালের কাছ থেকে বিকল্পধারাকে বেরিয়ে এনে বর্তমান সরকারের সাথে মহাজোটে আত্মীকরণ করাটা ছিল সাবেক জাদরেল ক‚টনীতিক শমসের মবিন চৌধুরীর কাজ বলে অনেকেই মনে করছেন।

যদিও সিলেট-৬ আসনে বিকল্পধারার ভোট একেবারে নেই বললে চলে। এরপরও জোটের হিসাবে এই আসনে জয় দেখছে বিকল্পধারা। শমসের মবিন চৌধুরী বীরবিক্রম বলেছেন, সিলেট-৬ আসনে মহাজোটের হয়ে নৌকা নিয়ে তাঁর নির্বাচন করার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। মনোনয়ন ক্লিয়ার হয়ে গেলে সহসাই তিনি স্থানীয় আওয়ামী লীগের সাথে বৈঠকে বসবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares