সিলেটের বাজারে শীতকালীন সবজি, দামও কম

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৮

সিলেটের বাজারে শীতকালীন সবজি, দামও কম

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেটের বাজারে কমতে শুরু করেছে সব ধরণের সবজির দাম। মাছ ও মাংসের দামও কমেছে। বাজারে প্রায় এক মাস ধরে শীতকালীন সবজি থাকলেও দাম ছিলো চড়া। তবে এখন দাম কমেছে । বাজারে প্রচুর ইলিশ থাকায় সিলেট সব ধরণের মাছের দামও কমেছে।

গতকাল শুক্রবার সিলেট নগরের বিভিন্ন বাজারে ঘুরে জানা যায়, শীতকালীন সবজি শীম এখন বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। আগে যার দাম ছিলো ৮০ থেকে ১০০ টাকা। ফুলকপি ৬০ টাকা ও বাঁধাকপি ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া শসা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৩৫ টাকায়, বেগুন ৪০ টাকা, কচুর মূখি ৪০ টাকা, গাজর ৭০ টাকা, ঝিঙ্গা ৩০ টাকা, টমেটো ৮০ টাকা, করলা ৩০ টাকা, কাঁকরোল ৩০ টাকা, লাউ প্রতি পিস ৩০ থেকে ৪০ টাকা, জালি কুমড়া প্রতি পিস ২০ থেকে ৩০ টাকা। বিভিন্ন ধরণের শাকের আটি বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়।

বাজারে ইলিশের সরবরাহ বৃদ্ধি পাওয়ার কারণে কমেছে মাছের দামও। ৭০০ গ্রাম থেকে ১ কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার টাকায়। প্রতিকেজি রুই মাছ ১৮০ টাকা থেকে ২২০ টাকা, তেলাপিয়া ১১০ থেকে ১২০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৩০ টাকা, পাবদা ৪০০ থেকে ৫০০ টাকা, গলদা ৬০০ থেকে ৭০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি এখন বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩০ টাকা কেজিতে। গরুর মাংস আগের মতোই ৪৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। স্বাভাবিক রয়েছে ডাল ও মসলাজাতীয় পণ্যের দাম। প্রতিকেজি দেশি মসুর ডাল ৮০ টাকা, আদা ১০০ টাকা, ভারতীয় রসুন ৫৫ টাকা, দেশি রসুন ৪০ টাকা, দেশি পেঁয়াজ ৪৫ থেকে ৫০ টাকা, ভারতীয় পেঁয়াজ ২৮ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares