ভূয়া স্বাক্ষর দিয়ে মনোনয়ন দাবি : সিলেটে সমালোচিত শফিক চৌধুরী

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮

ভূয়া স্বাক্ষর দিয়ে মনোনয়ন দাবি : সিলেটে সমালোচিত শফিক চৌধুরী

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : ওসমানীনগরে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীকে না জানিয়ে ও তাদের সাথে আলোচনা না করে তাদের স্বাক্ষর জাল করে সিলেট-২ আসনে শফিক চৌধুরীকে মনোনয়ন দেওয়ার দাবিতে একটি আবেদন প্রেরণ করা হয় কেন্দ্রে। এ নিয়ে স্থানীয় একটি গণমাধ্যমে একটি সংবাদও প্রকাশিত হয়।

সংবাদে বলা হয়, বিশ্বনাথ-ওসমানীনগর উপজেলার ১৬টি ইউনিয়ন আওয়ামী লীগের প্রায় সকল কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের স্বাক্ষর রয়েছে। রেজুলেশনে স্বাক্ষরকারীদের তালিকায় রয়েছেন শফিকুর রহমান চৌধুরী শক্তিশালী প্রতিদ্বন্দি প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর নিজ ইউনিয়ন ‘বুড়–ঙ্গা’র ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকও।

কিন্তু বুরুঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ বখত উকিলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শফিক চৌধুরীর মনোনয়নের পক্ষে কোন কাগজে স্বাক্ষর করিনি। এমনি এ সংক্রান্ত কোন মিটিংও হয়নি আমাদের ইউনিয়নে। মসজিদ মন্দিরে প্রার্থনার কথা জিজ্ঞেস করলে তিনি বলেন, এখনো মনোনয়নও পাননি। প্রার্থনা হবে কেনো।
তিনি ভারপ্রাপ্ত সভাপতি কি না জিজ্ঞেস করলে তিনি বলেন, সভাপতি থাকতে ভারপ্রাপ্ত সভাপতি হয় কেমনে। ২০০৮ সালে আমি লন্ডনে যাওয়ার সময় একজনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছিলাম। এরপর আমি দেশে এসে ভারপ্রাপ্ত সভাপতির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করি। তাহলে তো ভারপ্রাপ্ত সভাপতি থাকার কথা নয়। তিনি বলেন, আমরা নৌকার পুজারী, নৌকা যার আমরা তার পক্ষে কাজ করবো। এ ধরনে মিথ্যাচার করে আমাদের মাঝে দ্বন্ধ সৃষ্টি করা থেকে বিরত থাকার নির্দেশ দেন তিনি।

বুরুঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ বলেন, আমি গত ২ বছর যাবত শফিক চৌধুরী সাহেবের সাথে কোন যোগাযোগ নেই। আমি কিভাবে স্বাক্ষরিত করলাম।আর এ ধরনের কোন কাগজে কেনদিন স্বাক্ষরও করিনি। উনার পক্ষে আমি স্বাক্ষরিত করবো কেন। নেত্রী যাকে নৌকা দেবেন আমরা তার পক্ষে কাজ করবো।

এদিকে সিলেট-২ আসনে মনোনয়ন প্রত্যাশী শফিক চৌধুরীর মনোনয়ন পাওয়া নিয়ে নেতাকর্মীদের স্বাক্ষর জাল করে আবেদন করায় দুই উপজেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে। মনোনয়ন পাওয়ার আগেই যিনি মিথ্যাচার করে মনোনয়ন আনার দাবি করছেন, তাকে দিয়ে নৌকার বিজয় কতটুকু নিশ্চিত? প্রশ্ন সচেতন মহলের।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares