এফআইভিডিবি’র মেয়েরা দেশের সেরা মিডওয়াইফ : বিগ্রেডিয়ার মাহবুবুল হক

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৮

এফআইভিডিবি’র মেয়েরা দেশের সেরা মিডওয়াইফ : বিগ্রেডিয়ার মাহবুবুল হক

Sharing is caring!

সিলেট :: ওসমানী মেডিকেল কলেজের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ. কে. মাহবুবুল হক বলেছেন, এফআইভিডিবি’র মেয়েরা দেশের সেরা মিডওয়াইফ হিসেবে নির্বাচিত হবে। মিডওয়াইফরা শিশুর জন্ম থেকে শুরু করে মাতৃ সুস্বাস্থ্য নিশ্চিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। সমাজের অবদান অনসীকার্য। তিনি আরো বলেন, এ কাজে সহযোগিতা করার জন্য তিনি সংশ্লিষ্ট ডাক্তার, মিডওয়াইফ, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এগিয়ে আসার আহবান জানান। একজন মায়ের পরিবার পরিকল্পনা থেকে শুরু করে গর্ভধারণ, সন্তান প্রসব ও প্রসব পরবর্তী সেবা প্রদানে মিডওয়াইফ অগ্রণী ভূমিকা রাখতে পারে।

তিনি ১১ নভেম্বর রোববার দুপুর সাড়ে ১১টায় ওপেন স্কুল প্রোগ্রাম ২০১৮ উপলক্ষে খাদিমনগরের কল­গ্রামস্থ ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় তিনি স্বাস্থ্য সেবা সম্পর্কিত বিভিন্ন স্টল প্রদর্শনী পরিদর্শন করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট শাখার সভাপতি শামীমা নাসরিন, এফআইভিডিবি’র প্রাইমারী এডুকেশন প্রোগ্রামের পরিচালক শিরিন আক্তার, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ সেবা তত্ত¡াবধায়ক ইলা রানী দেব, সেবা তত্ত¡াবধায়ক শিউলী আক্তার।

শিক্ষার্থী তানিয়া আক্তার ও রনি আক্তারের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন এফআইভিডিবি’র ডিএমপি-২ এর প্রজেক্ট ম্যানেজার এটিএম জান্নাতুল নাইম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কোর্স কো-অর্ডিনেটর সুজাতা রানী দাস, এআরপি আজিজ আহমদ চৌধুরী, আয়েশা তাসনীম ইশিতা, ফ্যাকাল্টি বিভাগের শিক্ষক পিংকী রানী শিল, শাহনাজ পারভীন, রিমা আক্তার, রানী আক্তার মৌ, মারজিয়া তাসনিম, মেহরুন নাহার শেফালী, এডমিন এন্ড ফাইনান্স অফিসার মো. আশফাক হোসাইন, হোস্টেল ম্যানেজার ফরিদা ইয়াসমিন, অনিমা রানী, দিপালী বিশ্বাস, এছাড়াও শিক্ষার্থী, অভিভাবকববৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। ৩য় ব্যাচের ছাত্রী রুহানা বেগম রিমা ও ৫ম ব্যাচের ছাত্রী নিলুফ আক্তার মিডওয়াইফদের কার্যক্রম সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares