তফসিল পেছানোর কোনো সম্ভাবনা নেই : সিইসি

প্রকাশিত: 12:05 PM, November 6, 2018

তফসিল পেছানোর কোনো সম্ভাবনা নেই : সিইসি

ক্রাইম সিলেট ডেস্ক : বিএনপিসহ পাঁচটি রাজনৈতিক দলের জাতীয় ঐক্যফ্রন্টের দাবি মেনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানোর কোনো সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

‘গতকাল ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তফসিল পেছানোর যে দাবি করা হয়েছে, সেটি নিয়ে ইসি কী ভাবছে আর তফসিল পেছানো হলে ডিসেম্বরের মধ্যে নির্বাচন করতে ইসিকে বিড়ম্বনায় পড়তে হবে কি-না’—মঙ্গলবার সকালে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘না, তফসিল পেছানোর কোনো উপায় নেই। আমরা পেছাব না।’

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে এক প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন। নির্বাচনে সীমিত পরিসরে ইভিএম ব্যবহার করা হবে বলেও জানিয়েছেন তিনি।

নুরুল হুদা বলেন, সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে এবং সংবিধানের আলোকে নির্বাচন করতে হবে। সে ক্ষেত্রে জানুয়ারি মাসে বিভিন্ন প্রোগ্রাম রয়েছে। তিনি বলেন, বিশ্ব ইজতেমা রয়েছে জানুয়ারি মাসে। ১৫-২৬ জানুয়ারি দুই দফায় ইজতেমা হবে। তখন সেখানে সারা দেশ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজনকে নিয়োগ করতে হয়। তাই এর মধ্যে নির্বাচন করা সম্ভব হবে না।

সংসদ নির্বাচনে ইলেকট্রনিকস ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়ে তিনি বলেন, এবার স্বল্পপরিসরে ইভিএম ব্যবহার করা হবে।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..