কমলগঞ্জে ট্রান্সফরমার চুরি প্রতিরোধে মাইকিং

প্রকাশিত: 9:42 PM, October 25, 2018

কমলগঞ্জে ট্রান্সফরমার চুরি প্রতিরোধে মাইকিং

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে ট্রান্সফরমার চুরি প্রতিরোধে গণসচেতনতায় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)-এর উদ্যোগে মাইকিং করা হচ্ছে। কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে গত দুই দিন ধরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ মাইকিং করা হচ্ছে।

উপজেলার সকল হাটবাজারসহ প্রতি গ্রামে এই মাইকিং করে গ্রাহকদের বলা হচ্ছে, রাতে আকস্মিকভাবে বিদ্যুৎ চলে গেলে গ্রাহকরা দ্রুত ঘরের বাইরে বের হয়ে খুটিতে ট্রান্সফরমার আছে কিনা তা দেখতে হবে। তাছাড়া একটু সতর্ককতার সাথে নিজ উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। তা হলে ট্রান্সফরমার চুরি অনেকটা বন্ধ হয়ে যাবে।

কমলগঞ্জ আঞ্চলিক অফিসের এজিএম (কম) মো. উবায়দুল হক বলেন, স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহে একটি বড় প্রতিবন্ধকতা হচ্ছে রাতের আঁধারে খুটির বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হলে গ্রাহকদের টাকা দিয়ে আবার নতুন ট্রান্সফরমার কিনে প্রতিস্থাপন করতে হয়। এতে গ্রাহরা ভোগান্তির শিকার হচ্ছেন। সম্প্রতি আবার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়ন আদমপুর ইউনিয়ন এলাকায় আবার ট্রান্সফরমার চোরচক্র সক্রিয়। তাই সচেতনতায় গ্রাহকদের অংশগ্রহণে ট্রান্সফরমার চুরি প্রতিরোধে এই মাইকিং করা হচ্ছে।

পবিস কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. মোবারক হোসেন সরকার বলেন, স্বল্প জনবল দিয়ে পবিসের পক্ষে ট্রান্সফরমার চুরি প্রতিরোধ সম্ভব নয়। গ্রাহকরা একটু সতর্ক ও সচেতন হলেই ট্রান্সফরমার চুরি বন্ধ করা সম্ভব।

তিনি আরও বলেন, আকস্মিক বিদ্যুৎ চলে গেলে গ্রাহকরা বের হয়ে খুটির ট্রান্সফরমার আছে কিনা তা টর্চ লাইট জ্বালিয়ে দেখে নিতে পারেন। এলাকাবাসীর সহযোগিতা কামনা করে গ্রাহক সচেতনতায় এই মাইকিং করা হচ্ছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..