হিজড়াদের হাতে জিম্মি বিশ্বনাথবাসী

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৮

হিজড়াদের হাতে জিম্মি বিশ্বনাথবাসী
বিশ্বনাথ প্রতিনিধি:: রাস্তার মোড়, ব্যবসা প্রতিষ্ঠান কিংবা বাসাবাড়ি- সবখানেই হিজড়াদের টাকা তোলা নতুন কিছু নয়। কেউ ভয়ে কেউ আবার স্বেচ্ছায় তাদের টাকা দিয়ে সহযোগিতা করে। কিন্তু ইদানিং হিজড়াদের আচরণ বদলে গেছে। পাল্টে গেছে তাদের টাকা চাওয়ার ধরনও। আগের দিনের সেই টাকা তোলা এখন চাঁদা আদায়ে পরিণত হয়েছে। কেউ আবার টাকা দিতে অপারগতা প্রকাশ করলেই চলে অশ্রাব্য গালাগালসহ দুর্ব্যবহার। হিজড়াদের এই বেপরোয়া চাঁদাবাজি যেন দিন দিন বেড়েই চলেছে। তাদের সংঘবদ্ধ চাঁদাবাজির কাছে বিশ্বনাথের জনগণ জিম্মি হয়ে পড়েছে।
বেশ কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, বিশ্বনাথে ৩-৪ জনের কয়েকটি দল বিশ্বনাথ রশীদপুর সড়কের বাইপাস মোড়, বিশ্বনাথ-রামপাশার নকীখালী মোড়সহ উপজেলার বিভিন্ন মোড়ে বরযাত্রীর গাড়িকে টার্গেট করে। বরযাত্রীর গাড়ি আটকিয়ে চাঁদার জন্য চিৎকার-চেঁচামেচি, অশ্লীল অঙ্গভঙ্গি করে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। এছাড়াও প্রাইভেট গাড়িসহ সবধরণের গাড়ি আটকিয়ে নিয়মিতভাবে চাঁদাবাজী করে তারা। বাজারের ব্যবসা প্রতিষ্ঠানেও চাঁদা আদায় করছে তারা। বিশ্বনাথ উপজেলা সমাজসেবা অধিদপ্তরের তথ্যমতে, বিশ্বনাথে ৩২জন হিজড়া রয়েছেন। তবে সরকারীভাবে পূর্ণবাসনের কোনো ব্যবস্থা এখনো হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার জানান, হিজড়াদের জন্য আইন হয়েছে। ভূক্তভোগী যে কেউ তাদের বিরুদ্ধে অভিযোগ করতে পারবেন। অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..