জামিন পেলেও মুক্তি পাচ্ছেন না হলমার্কের জেসমিন

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৮

জামিন পেলেও মুক্তি পাচ্ছেন না হলমার্কের জেসমিন

ক্রাইম সিলেট ডেস্ক : সম্পদের হিসাবে সঠিক তথ্য বিবরণী দাখিল না করার দুর্নীতি দমন কমিশনের (দুকক) দায়ের করা মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। তবে তার বিরুদ্ধে অন্য মামলা থাকায় এখনই তার মুক্তি মিলছে না।

জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী খুরশিদ আলম খান। তবে দণ্ড পাওয়া এ মামলায় জামিন পেলেও জেসমিন ইসলামের বিরুদ্ধে আরও মামলা থাকায় আপাতত তিনি মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

জামিন আবেদন শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. শওকত হোসাইনের একক বেঞ্চ গত বৃহস্পতিবার তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে ওই দিন জেসমিন ইসলামের পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

চলতি বছরের ১১ জুলাই সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত। একইসঙ্গে তাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। ঢাকার পঞ্চম বিশেষ জজ আক্তারুজ্জামান এ দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন।

হলমার্ক গ্রুপের ঋণ কেলেঙ্কারির মামলায় কারাবন্দি আছেন জেসমিন। ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় ২০১৬ সালের নভেম্বর মাসে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের আগে রাজধানীর মতিঝিল থানায় জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় অন্যান্য আসামিরা হলেন- হলমার্ক কর্মকর্তা মীর জাকারিয়া ও মো. জাহাঙ্গীর, সোনালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. সাইফুল হাসান, এক্সিকিউটিভ অফিসার মো. আবদুল মতিন, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মেহেরুন্নেসা মেরী, জনতা ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. আজমুল হক ও এসএম আবু হেনা মোস্তফা কামাল, এজিএম আবদুল্লাহ আল মামুন, মো. ফায়েজুর রহমান ভূঁইয়া ও জেসমিন আখতার, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার আবদুল্লাহ আল মাহমুদ, জিনিয়া জেসমিন, মো. সাখাওয়াত হোসেন এবং মোছা. জেসমিন খাতুন।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..