রাতারগুলে হামলার ঘটনায় ১১ জনের বিরুদ্ধে বন বিভাগের মামলা

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৮

রাতারগুলে হামলার ঘটনায় ১১ জনের বিরুদ্ধে বন বিভাগের মামলা

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার রাতারগুলে দখল হয়ে যাওয়া বন বিভাগের জমি পূনরুদ্ধারকালে দখলদারদের হামলায় বনবিভাগের রেঞ্জ কর্মকর্তাসহ দুইজন বনরক্ষী আহত হওয়ার ঘটনায় ২১ জনের নাম উল্লেখ ও ৩০/৩৫ জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতারগুলের বন-বিট কর্মকর্তা প্রদীপ মন্ডল বাদী হয়ে গোয়াইনঘাট থানায় মামলাটি দায়ের করেন।

ঘটনার পরপরই গ্রেপ্তার এড়াতে রাতারগুলের মহেষখেড় গ্রাম পুরুষ শূণ্য রয়েছে বলে জানা গেছে।

এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রপ্তোর করতে পারেনি থানা পুলিশ। তবে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জানিয়েছেন।

তিনি জানান, মহেষখেড় গ্রামবাসীর হামলায় বন বিভাগের এক কর্মকর্তাসহ দুই বনরক্ষী আহত হওয়ার ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে। সেই সাথে ধারাবাহিক অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, সম্প্রতি রাতারগুল বনের দুই পার্শ্বে দখল হয়ে যাওয়া ২০১ একর জায়গা উদ্ধার করে বনবিভাগ। এ সকল জায়গায় তারা বনায়নের উদ্যোগ গ্রহণ করে। বনের পাশে মহেশখেড় এলাকায় ১৩১ একর জমিতে মঙ্গলবার সকালে বনবিভাগের ৪৫জন শ্রমিক ১০ হাজার মুর্তা বেতের গাছ লাগায়। এর পরেই স্থানীয় কিছু প্রভাবশালী লোক দলবল নিয়ে এ সকল গাছের চারা উপড়ে ফেলে।

বুধবার সকালে এ জায়গা পুনরুদ্ধারে স্থানীয় ভূমি প্রশাসন ও পুলিশ নিয়ে বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে যান এবং আবারো চারা রোপন করতে থাকেন। এ সময় স্থানীয় মহেষখেড় গ্রামের কতিপয় জবরদখলকারীরা বন বিভাগের লোকজনের ওপর হামলা চালায়। এক পর্যায়ে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাধেঁ। সংঘর্ষে মহেষখেড় গ্রামের তিনজন গুলিবিদ্ধসহ রেঞ্জ কর্মকর্তা ও দুইজন বনরক্ষী আহত হন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2018
S S M T W T F
« Aug   Oct »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

সর্বশেষ খবর

………………………..

shares