ব্রাজিলের জয়ে সিলেটে আনন্দের বন্যা

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, জুলাই ২, ২০১৮

ব্রাজিলের জয়ে সিলেটে আনন্দের বন্যা

ডেস্ক নিউজ :: বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল ‘রাউন্ড ১৬’ এর আজকের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উঠার সঙ্গে সঙ্গে সিলেট শহরের বিভিন্ন স্থানে ব্রাজিল সমর্থকরা আনন্দ-উল্লাসে ফেটে পড়েন।

খেলো শেষ হওয়ার পর থেকেই প্রিয় দলের জার্সি, পতাকা ও বাংলাদেশের লাল সবুজের পতাকা হাতে নিয়ে রাস্তায় বেরিয়ে আসেন সমর্থকরা। কোন কোন এলাকায় ঢোল-বাদ্য বাজিয়েও মিছিল করেন। করেন মোটর সাইকেল শোভাযাত্রা।

ব্রাজিলের সুপার এইটে উঠার এই ম্যাচে নগরীর বিভিন্নস্থানে আয়োজন করা হয় বড় পর্দায় খেলা দেখার। আর নক আউট পর্বের এই ম্যাচে নান্দনিক ফুটবল খেলা প্রদর্শন করে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে ব্রাজিল জয়ী হওয়ায় তাৎক্ষণিক আনন্দের বন্যায় ভাসেন ব্রাজিল ফ্যানরা।

আতশবাজি, মোটর শোভাযাত্রা, আনন্দ মিছিলে মিছিলে সিলেটের জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা, নয়াসড়ক, কাজীটুলা, শাহী ঈদগাহ, টিলাগড়, রিকাবীবাজার পয়েন্টসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্রাজিলের সমর্থকদের বাধ ভাঙ্গা উচ্ছ্বাস প্রকাশ চলছেই।

‘ভাই ব্রাজিল’, ‘নেইমার নেইমার’, ‘কৌতিনহো-ফিরমিনু’, ‘ব্রাজিল-ব্রাজিল’ এমন শ্লোগানে শ্লোগানে মুখরিত সিলেটের সবগুলো পয়েন্ট।

সামারায় সোমবার অনেক সুযোগ তৈরি করে ২-০ গোলে জিতেছে তিতের দল। দ্বিতীয়ার্ধের শুরুতে দলকে এগিয়ে দেওয়া নেইমারই ম্যাচের শেষ দিকে রবের্তো ফিরমিনোর আরেকটি গোল বানিয়ে দেন। এর আগে ৫১তম মিনিটে নেইমারের পা থেকেই আসে কাঙ্ক্ষিত গোল। ডি-বক্সের ঠিক বাইরে তার বুদ্ধিদীপ্ত ব্যাক হিলে বল পেয়ে সামনে এগিয়ে বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান উইলিয়ান। বল গোলরক্ষকের বাড়ানো হাত আর গাব্রিয়েল জেসুসের পা ফাঁকি দিলেও নেইমার বুটের তলা দিয়ে জালে পাঠান। নেইমারের নৈপুণ্যে ব্যবধান বাড়ে নির্ধারিত সময়ের দুই মিনিট আগে। দৌড়ে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে বুটের টোকায় বল বাড়ান গোলমুখে। একটু আগেই বদলি হিসেবে নামা ফিরমিনোর কেবল টোকা দিয়ে বলটা জালে পাঠাতে হয়।

মেক্সিকোর কাছেই হারা বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি বাদ পড়েছিল গ্রুপ পর্ব থেকে। শেষ ষোলো থেকে বিদায় নেয় আর্জেন্টিনা, স্পেন, পর্তুগাল। তবে প্রত্যাশিতভাবেই ব্রাজিল নান্দনিক খেলা উপহার দিয়ে ঠিকে রইলো শেষ আটে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..