বিশ্বনাথে সরকারি ভূমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৮

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে উপজেলার দৌলতপুর ইউনিয়নের চানপুর গ্রামে সরকারি ভূমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদের পর দখলদার কর্তৃক পুনরায় দখলের চেষ্টা প্রতিহত করেছেন প্রশাসন।
সোমবার বিকেলে অবৈধ স্থাপনার নির্মাণ কাজ চলার সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র নির্দেশে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবৈধ স্থাপনা উচ্ছেন করেন উপজেলা সার্ভেয়ার মো. আবদুর রাকিব ও বিশ্বনাথ সদর ইউনিয়নের তহসিলদার নির্মল পাল চৌধুরী।
জানা গেছে, উপজেলার চানপুর গ্রামস্থ ‘মাটিজোড়া নদী’ সংলগ্ন ভূমিতে দশপাইকা মৌজার ৫৪নং জে.এল এর ১নং খতিয়ানের ১৮৫, ২১৬ ও ২১৮নং দাগের প্রায় ৮৬ শতক সরকারি জায়গার উল্লেখযোগ্য পরিমাণ ভূমি একই গ্রামের মজম্মিল আলী, আলতাব হোসেন, ছোয়াব আলী, সেলিম আহমদ, সায়েক আলী, রাশিদ আলী ও তজম্মুল আলী প্রাচীর দিয়ে তাদের বাড়ীর সীমানার মধ্যে অন্তর্ভুক্ত করে ঘর নির্মাণ করে ভোগ দখল করে আসছিলেন। ২০১৭ সালের ১৪ ফেব্রæয়ারি বুধবার সকালে সিলেটের নিবার্হী ম্যাজিস্ট্রেট মুফতাফিজুর রহমানের নেতৃত্বে ওই অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়।
সম্প্রতি জনৈক ছোয়াব আলী পুনরায় তার বাড়ির সামনে সরকারি ভূমি দখলের উদ্দেশ্যে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ শুরু করেন। অবৈধ স্থাপনা নির্মাণ কাজ শুরুর সংবাদ চলে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের কাছে। তিনি বিষয়টি খোঁজ নিয়ে বিহিত ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ জহুরাকে নির্দেশ প্রদান করেন। ইউএনও’র নির্দেশ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলের নিজের প্রতিনিধি পাঠিয়ে তা উচ্ছেদ করেন।
উপজেলার দৌলতপুর ইউনিয়নের চানপুর গ্রামে সরকারি ভূমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের সত্যতা স্বীকার করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ জহুরা।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..