প্রচন্ড গরম ও তীব্র যানজট উপেক্ষা করে ঈদের কেনাকাটায় ক্রেতার ঢল

প্রকাশিত: 3:20 PM, June 12, 2018

প্রচন্ড গরম ও তীব্র যানজট উপেক্ষা করে ঈদের কেনাকাটায় ক্রেতার ঢল

আবুল হোসেন :: প্রচন্ড গরম ও যানজট উপেক্ষা করে ঈদ কেনাকাটায় সিলেটের মার্কেটগুলোতে ক্রেতাদের ঢল নেমেছে। উপচেপড়া ভিড় ও ক্রেতাদের ঠাসাঠাসিতে মার্কেট-শপিংমলগুলোর সামনে পা ফেলার জায়গা নেই। ঈদের আগ মূহুর্তে সাপ্তাহিক ছুটির দিন গুলোতেও দেখা যায় কেনাকাটা করতে মার্কেটে ক্রেতাদের অতিরিক্ত ভীড়। হাসান মার্কেট, হকার মার্কেট, শুকরিয়া মার্কেট, জিন্দাবাজারসহ নগরীর প্রায় সকল মার্কেট এবং ফুটপাতে চলছে শেষ সময়ের কেনাকাটা। এ দিকে, ঈদকে সামনে রেখে নগরীতে অতিরিক্ত মানুষের ঢল এবং গাড়ি আসা-যাওয়ায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট। যানজটে আটকা পড়ে ঘন্টার পর ঘন্টা প্রচন্ড গরম সহ্য করতে হচ্ছে ক্রেতাদের। তবুও চোখে মুখে আনন্দের বার্তা নিয়ে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করা হচ্ছে। পুরো সিলেট এখন ঈদ আনন্দের জোয়ারে ভাসছে। মার্কেটগুলোর পাশাপাশি নগরীর ফুটপাথেও জমে উঠেছে ঈদের বাজার।
পবিত্র রমজানের রোজা শেষে মুসলিম সম্প্রদায়ের ঈদ উৎসব পালিত হবে। নাড়ির টানে যারা বাড়ি যাবেন তারা সবাই এখন ঈদের কেনাকাটায় মার্কেটে ঘুরছেন। সাধ্যমতো কেনাকাটা করছেন। এছাড়া যারা সিলেটে থাকবেন বলে মন স্থির করছেন, তারাও পছন্দের পোশাক-আশাক ফুরিয়ে যাওয়ার ভয়ে কেনাকাটা সেরে নিচ্ছেন। এ কারণে মার্কেটগুলো এখন ক্রেতাদের ভিড়ে ঠাসা বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা। সরকারি-বেসরকারি অধিকাংশ প্রতিষ্ঠানগুলোর বেতনভাতা ও বোনাস হয়ে যাওয়ায় মার্কেটগুলোতে পুরোদমে বেচাবিক্রি শুরু হয়েছে।

শুকরিয়া মার্কেটে কেনাকাটা করতে এসেছেন শামীমা আক্তার শাম্মী। তিনি ক্রাইম সিলেটকে জানালেন, কেনাকাট করতে মার্কেটে আসা হয়েছে। সপ্তাহের শেষ নাগাদ বাড়ি যাওয়ার প্রস্তুতি থাকবে। তাই এখনই কেনাকাটা সাড়ছেন তিনি। তিনি বলেন, গত বছরের চেয়ে এ বছর মার্কেটগুলোতে বেশি ভিড় লক্ষ্য করা যাচ্ছে। ভিড় হলেও মার্কেটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় তেমন কোন সমস্যা হচ্ছে না। তবে রাস্তার যানজট সমস্যা তৈরি করছে।

এদিকে মার্কেটগুলোর পাশাপাশি শপিংমল ও ফ্যাশন হাউসগুলোতেও ক্রেতাদের উপচেপড়া ভিড় বলে দিচ্ছে দরজায় কড়া নাড়ছে ঈদ। মাহা ফ্যাশন হাউস, চন্দ্রবিন্দু, আড়ং, কাশীশসহ নামী-দামী সব ব্র্যান্ডের দোকানগুলোতে ধুমছে বেচাবিক্রি চলছে। বিশেষ করে তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে নগরীর নয়াসড়কের মাহা ফ্যাশন হাউজ। সরেজমিনে দেখা গেছে এখানে ছোট-বড় সকলেই ভীড় করছে কেনাকাটা করতে।

সরেজমিনে দেখা গেছে, মার্কেটগুলোর পাশাপাশি ফুটপাথের দোকানগুলোতেও কেনাকাটা অনেক বেড়েছে। স্বল্প আয়ের মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে ফুটপাথের দোকানগুলোতে। নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার সড়কের পাশে উৎসবমুখর পরিবেশে ঈদের কেনাকাটা সাড়ছেন ক্রেতারা। নগরীর প্রায় সকল দোকানগুলোতে পাঞ্জাবি, পায়জামা, লুঙ্গি, শাড়ি, ছেলেদের শার্ট, প্যান্ট, গেঞ্জি, টি-শার্ট, জুতা, ছোটদের পোশাক, বেল্ট, মেয়েদের জন্য চুড়ি, মালা, থ্রি-পিছ, লেহেঙ্গা, লিপিস্টিক, মোজা থেকে শুরু করে সবকিছুই বিক্রি হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..