ঈদকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরতে টিকিটের জন্য ভিড় জমিয়েছেন

প্রকাশিত: 1:32 PM, June 3, 2018

ঈদকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরতে টিকিটের জন্য ভিড় জমিয়েছেন

ক্রাইম সিলেট ডেস্ক : আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে আজ রবিবার ভোর ৬টা থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সড়ক, মহাসড়কের অবস্থা ও বৃষ্টির আশঙ্কার কথা মাথায় রেখে এবার আগে থেকে আগাম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেন পরিবহন মালিকরা।

নাড়ির টানে বাড়ি ফিরতে কাঙ্খিত গন্তব্যের টিকিট সংগ্রহ করার জন্য ভোর থেকেই বাস কাউন্টারগুলোতে ভিড় জমিয়েছেন টিকিটপ্রত্যাশীরা। সকালে বিভিন্ন কোম্পানির বাস কাউন্টারের সামনে আগাম টিকিট কিনতে নারী-পুরুষের দীর্ঘ সারি দেখা গেছে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, আজ প্রথম দিন বিক্রি হচ্ছে ১০ জুন যাত্রার টিকিট। কদমতলী বাস টার্মিনালে বাসের অগ্রিম টিকিট দেয়ার ধরা-বাধা নিয়ম নেই। যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে টিকিট অবশিষ্ট থাকা পর্যন্ত বিক্রি চলবে।

যেকোনো কোম্পানি চাইলে যেকোনো সময় অগ্রিম টিকিট বিক্রি করতে পারবে। অতীত অভিজ্ঞতার আলোকে সংগঠনের পক্ষ থেকে এবার বাসের অগ্রিম টিকিট বিক্রির ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি আমরা শুরু করেছি।

প্রসঙ্গত, নগরীর কদমতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। তবে নগরীর বিভিন্ন স্থানে তাদের টিকিট কাউন্টার রয়েছে।

এদিকে, ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে গত শুক্রবার সকাল থেকে। আজ দেয়া হচ্ছে ১২ জুনের টিকিট। আগামী ৬ জুন পর্যন্ত পর্যায়ক্রমে চলবে টিকিট বিক্রির কার্যক্রম। ২ জুন দেয়া হয়েছে ১১ জুনের টিকিট, ৩ জুন ১২ জুনের টিকিট, ৪ জুন ১৩ জুনের টিকিট, ৫ জুন ১৪ জুনের টিকিট এবং ৬ জুন ১৫ জুনের টিকিট দেয়া হবে।

টিকিটের জন্য সিলেট রেলস্টেশনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রয়েছেন যাত্রীরা। জানা গেছে, ভোর রাত থেকে টিকিট কাউন্টারগুলোর সামনে লাইনে দাঁড়ান এসব টিকিটপ্রত্যাশীরা।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট দেয়া হবে এবং এই টিকিট ফেরতযোগ্য নয়। মোট টিকিটের ৭৫ শতাংশ কাউন্টারে এবং বাকি ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..