আওয়ামী লীগকে সংগঠিত করতে এম এ আজিজ’র ভূমিকা ছিল অনস্বীকার্য

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, মে ২৯, ২০১৮

আওয়ামী লীগকে সংগঠিত করতে  এম এ আজিজ’র ভূমিকা ছিল অনস্বীকার্য

Sharing is caring!

সিলেট :: সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান বলেছেন, বিয়ানীবাজারের কৃতি সন্তান, মহান মুক্তিযুদ্ধের সংগঠক হাজী এম এ আজিজ ছিলেন বঙ্গবন্ধুর অন্যতম ঘনিষ্ঠ সহচর। বিয়ানীবাজারে আওয়ামী লীগকে সংগঠিত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আমরা তাঁর কাছে ঋনী। তিনি বলেন, এই অনুষ্ঠানের বিশেষ অতিথি আপনাদের বিয়ানীবাজারের আরেক কৃতি সন্তান কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন আওয়ামী লীগের বিভিন্ন দুঃসময়ে কারা বরণসহ নির্যাতনের শিকার হয়েছিলেন। ছাত্রজীবন থেকেই সরওয়ার বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন। সময়ের পরিক্রমায় আওয়ামী লীগের রাজনীতিতে বেড়ে উঠা সরওয়ার হোসেন আগামী দিনে আপনাদের ভালবাসা নিয়ে এ অঞ্চলের প্রতিনিধি হিসেবে কাজ করার সুযোগ পাবে বলে আমি বিশ্বাস করি।

মঙ্গলবার বিয়ানীবাজার পৌরসভাস্থ কসবা বড় বাড়িতে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিয়ানীবাজার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাসুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন, সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম, সিলেট জেলা পরিষদের সদস্য সুহেদ আহমদ সুয়েব, গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর রুহিন আহমদ, মোল¬াপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, লাউতা ইউপি চেয়ারম্যান গৌছ উদ্দিন, মুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, বুধবারী বাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরফ উদ্দিন, বিয়ানীবাজার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার হাজী এম এ কাদির,বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সদস্য আমির উদ্দিন আলীওর প্রমুখ। অনুষ্ঠানে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ আওয়ামী লীগ, যুবগলী, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন বলেন, বিয়ানীাবজার আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতির জনক বঙ্গবন্ধুর অন্যতম ঘনিষ্ঠ সহচর হাজী এম এ আজিজ ছিলেন আমাদের রাজনৈতিক স্থানীয় আইকন। তাঁর আদর্শ আমাদের ধরে রাখতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আশীর্বাদ নিয়ে আমি কাজ করে যাচ্ছি আপনাদের সেবক হিসেবে। আপনাদের প্রতিনিধি হিসেবে এ অঞ্চলের উন্নয়নে কাজ করে যেতে চাই। এজন্য সকলের দোয়া ও সহযোগিতা চাই।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..

shares