গোয়াইনঘাটে সওজ’র জায়গায় দোকান কোঠা নির্মান নিয়ে ত্রি-মূখি সংঘর্ষের আশংকা

প্রকাশিত: 4:52 PM, May 23, 2018

গোয়াইনঘাটে সওজ’র জায়গায় দোকান কোঠা নির্মান নিয়ে ত্রি-মূখি সংঘর্ষের আশংকা

আলী হোসেন,গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা সদরের বাইপাস সংলগ্ন সওজ’র ৯৭শতক ভূমি দখল করে দোকান কোঠা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সুত্রে জানাযায়,সারী গোয়াইনঘাট সড়কের গোয়াইন মৌজায় বাইপাস সংলগ্ন এলাকায় গোয়াইন গ্রামের রহমত উল্লাহ ১হাজার ৬শত ২০টাকা জমা দিয়ে সংযোগ রাস্থা তৈরির জন্য উপ বিভাগীয় প্রকৌশলী সওজ সিলেট সড়ক উপ বিভাগ হইতে ০১/০৪/১৮ইং লীজ গ্রহন করেন।কিন্তু লীজ গ্রহনের পর রহমত উল্লাহ উক্ত জায়গায় ১০/১৫টি দোকান কোটা নির্মান করে ভাড়া দিয়ে প্রতিনিয়ত ভাড়া আদায় করছেন।

এনিয়ে এলাকার স্থানীয় সচেতন মহলের মধ্যে বিরোপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্থানীয়রা ছাড়াও উক্ত সরকারী জায়গার উপর চোখ পড়েছে কয়েক শতাধিক সিএনজি,অটো রিক্সা,শ্রমিক ও ইমা,লেগুনাসহ বিভিন্ন শ্রমিক নেতাদের। উক্ত জমিতে সিএনজি,অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন,ইমা,লেগুনা শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠন তাদের অফিস নির্মানের জন্য বিভিন্ন স্থানে আলোচনা-সমালোচনা করছেন। উক্ত বিরোধপূর্ন জমিগুলির বর্তমান লীজ বাতিল না করা হলে এ জমির জন্য অনাকাঙ্খিত ঘটনার আশংকা করা রয়েছে।

এ ব্যাপারে গোয়াইন গ্রামের দেলোয়ার হোসেন বুলবুল এর সাথে আলাপ কালে তিনি প্রতিবেদককে কোন সুদউত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে গেলেও স্থানীয় এলাকাবাসীসহ সচেতন মহল জোর দাবী জানিয়ে বলেন সওজ’র জায়গা দখল নিয়ে বেশ কয়েকদিন থেকে এলাকায় উত্তেজনা সৃষ্টি হচ্ছে। শীঘ্্রই এই লীজ বাতিল না হলে ত্রি-মূখি সংঘর্ষসহ এলাকায় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..