গোলাপগঞ্জে পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের দুর্নীতি : সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, মে ২১, ২০১৮

গোলাপগঞ্জে পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের দুর্নীতি : সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী

Sharing is caring!

ডেস্ক রিপোর্ট : সিলেটের গোলাপগঞ্জ থানায় পল্লীবিদ্যুতের কর্মকর্তাগন অবৈধ পন্থায় বিদ্যুৎ লাইন দিয়ে আসছেন। ভোক্তভোগীদের হয়রানী ও বিভ্রান্ত করে এ সরকারি আমলাতার তাদের ফায়দা হাসিল করছেন। এ ব্যাপারে অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় কয়েকবার সংবাদ প্রকাশিত হয়। তবুও লাগাম টানছে না অসাধু কর্মকর্তাদের।

জানা যায়, কয়েক বছের থেকে পল্লী বিদ্যুতের কর্মচারীগন বড় অংকের টাকার বিনিময়ে এক বাড়ী থেকে অন্য বাড়ীতে রেজিস্টার মিটার ছাড়া সম্পূর্ণ অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।

৫’নং বুধবারী বাজার ইউনিয়ন লামা চন্দরপুর গ্রামের এক ব্যক্তি জানান, দীর্ঘদিন থেকে তাদের বাড়িতে এই সংযোগ দেওয়া হয়েছে। তিনি আরোও বলেন, পল্লি বিদ্যুতের লোকজন নিজে এসে তাহার মিটার থেকে অবৈধ সংযোগ দিয়ে গেছে। যে বাড়িতে সংযোগ দিয়ে গেছে, সেই বাড়ির মালিক প্রতিমাসে নগদ এক হাজার টাকা করে দিয়ে যাচ্ছেন।

এলাকার বিভিন্ন বৈধ গ্রাহকদের জিজ্ঞাসা করলে তারা বলেন, পল্লী বিদ্যুতের ডি’জি’এম বরাবরে বার বার লিখিত অভিযোগ দায়ের করলেও আজ অবধি কোন প্রতিকার পাওয়া যায়নি। যেকারনে সহসায়ই বুঝা যাচ্ছে যে, বিদ্যুতের লোকজন এই ব্যবসার সাথে জড়িত আছে। যেকারনে, অবৈধ ব্যবসার বিরুদ্ধে কোনপ্রকার ব্যবস্থা নেয়া হচ্ছেনা। এতেকরে প্রতিটা এলাকায় কারেন্টের নতুন নতুন করে বিরাট সমস্যা দেখা দিয়েছে। যখন তখন লাইনের মধ্যে আগুন ধরছে, কারেন্ট চলে যাচ্ছে, আবার আসছে, আবার যাচ্ছে। চুরির গ্রাহকরা অবৈধ লাইন সংযোগ দিতে গিয়ে ব্লাস্ট হয়ে প্রায় জায়গায় ট্রান্সফরমার গুলা নষ্ট হয়ে যাচ্ছে। আবার লাগিয়ে দেওয়া হচ্ছে। এসব জন্ত্রনায় হাজার হাজার গ্রাহকরা অতিষ্ঠ হয়ে পড়েছে। স্কুকের ছাত্র ছাত্রিদের লিখাপড়ার ক্ষেত্রেও ভিষন ব্যাঘাত সৃষ্টি করছে। সামর্থ্যশালীরা পল্লিবিদ্যুতের উপর বিরক্ত হয়ে বাধ্যক্রমে যার যার ঘরে সৌর-বিদ্যুতের ব্যবস্থা করে নিচ্ছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..

shares