আন্তর্জাতিক নার্সেস দিবসে ওসমানী হাসপাতালে বিএনএর সভা

প্রকাশিত: 4:17 PM, May 12, 2018

আন্তর্জাতিক নার্সেস দিবসে ওসমানী হাসপাতালে বিএনএর সভা

জাতীসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন বলেন, নার্সিং পেশায় একদিকে যেমন মানুষের সেবা করা যায়, তেমনি ভবিষ্যৎও উজ্জ্বল। হাসিমুখেই রোগীদের সেবা দিতে হবে। রোগীদের সেবায় আরো যতœবান হতে হবে। রোগীদের বিছানা পরিষ্কার আছে কি-না কিংবা তাদের কোনো অসুবিধা হচ্ছে কি-না সেদিকে খেয়াল রাখতে হবে। রোগীদের সেবা দিয়ে সুস্থ করে তোলার মতো আনন্দ ও সন্তুষ্টি যে কতটা তা বলে প্রকাশ করা যায় না। তাই শুধু দাবি, চাওয়া, না পাওয়া, অভাব ও কষ্টের কথা না ভেবে, অসুস্থ মানুষকে সেবা দেয়াটা সুন্দর, পরম শান্তি ও সন্তুষ্টি মনে করে সামর্থ্যরে সবটুকু দিয়েই হাসিমুখে রোগীর সেবায় আরো যতœবান হতে হবে।

তিনি শনিবার আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দিবসটি উপলক্ষ্যে বিএনএ সিওমেক শাখার উদ্যোগে নগরীতে র‌্যালী করা হয়। র‌্যালিটি মেডিকেল থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেডিকেলের সেমিনার কক্ষে গিয়ে এক সভায় মিলিত হয়। সভায় আধুনিক নার্সিং পেশার রুপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেল এক জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

নার্সেস এসোসিয়েনের সিওমেক শাখার সভাপতি শামিমা নাছরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেডিকেলের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ.কে মাহবুবুল হক,সিলেট মহানগর আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুব্রত পুরকায়স্থ,  মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান, সিলেট নার্সিং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফয়সল আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন সালাই বক্স, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ সিরাজ, বিএনএ উপদেষ্টা পরিমল বণিক, সিওমেক হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক শিউলী আক্তার, উপসেবা তত্ত্বাবধায়ক ইলা রানী দেব।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নার্সিং কর্মকর্তা মো. আব্দুল জলিল, গীতা পাঠ করেন নার্সিং সুপারভাইজার কণিকা রানী দাস, স্বাগত বক্তব্য রাখেন বিএনএ যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোলেমান আহমদ।

উপস্থিত ছিলেন যুবলীগ নেতা মুরাদ আহমদ মুরন, আওয়ামী লীগ নেতা এ.কে লায়েক, বিএনএ সহ সভাপতি খাদিজা আক্তার, শাহানা আক্তার, রোকসানা আক্তার, সিওমেক’র সহ-সভাপতি নজরুল ইসলাম বাবলু, সিরাজুল ইসলাম, ভ্রান্তিবালা দেবী, জোবেদা খানাম, খাদিজা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, সাহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাস, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, আমিনুল ইসলাম, মহেশ বিশ্বাস, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমিন, সহ-কোষাধ্যক্ষ রেবা রাণী পাল, দপ্তর সম্পাদক ইমরান আহমদ তাপাদার, সহ-দপ্তর সম্পাদক শাহেনা আক্তার রেখা, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী মো. সামছুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজির আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুন্নাহার তালুকদার, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক উজ্জল দাস, বিজ্ঞন ও গবেষনা সম্পাদক একরামুল হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খালেক, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সবিতা রানী দে, ধর্ম সম্পাদক জাহিদ মাহমুদ, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রতœা রাণী দাশ, ছাত্র বিষয়ক সম্পাদক তারিক হাসান, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ কিবরিয়া খোকন, কার্যকরী সদস্য মোমেনা বেগম, শ্যামলী বালা, কুমারী রুবী রানী, আনোয়ারা বেগম, নাছিমা আক্তার, সুমন চন্দ্র দেব, আব্দুল্লাহ আল মামুন, রেখা রানী, কল্যাণী দত্ত, সাদিয়া সুলতানা, পারভীন সুলতানা চৌধুরী, ভুইয়াজাদী মোসা. ত্বাইয়েবুনা আক্তার, শাহানারা খানম, কাকলী রানী পাল, লোকমান হোসেন খান, সজিব কুমার ভদ্র, ছাব্বির আহমদ তফাদার প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..