শবে বরাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনে এসএমপির গণবিজ্ঞপ্তি

প্রকাশিত: 11:39 PM, April 30, 2018

ক্রাইম সিলেট ডেস্ক : শবে বরাত ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের স্বার্থে সিলেট মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের আতশবাজি, পটকা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি না করা সহ বেশ কিছু অনুরোধ জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

সোমবার (৩০ এপ্রিল) এসএমপি কমিশনার গোলাম কিবরিয়ার পক্ষে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১ মে) দিবাগত রাতে পবিত্র শবে বরাত উদযাপিত হবে। শবে বরাতের পবিত্রতা রক্ষার্থে এবং পবিত্র শবে বরাত অনুষ্ঠানটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিত করতে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করে বলা হয়-

শবে বরাত উপলক্ষে নিজস্ব স্বেচ্ছাসেবক বা নিরাপত্তাকর্মী নিয়োগ করে মসজিদ, মাদ্রাসা, মাজার ও কবরস্থানের সার্বিক শৃঙ্খলা ও অনাকাক্ষিত ব্যক্তি বা বস্তু সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে।

মোটর সাইকেলে চালক ব্যতীত অন্য কোন আরোহী বহন করা যাবে না। একযোগে বা দলগত ভাবে মোটর সাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

মসজিদ, মাদ্রাসা, মাজার ও কবরস্থানে ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা হয়েছে।

শবে বরাতের রাতে মুসল্লিগনের নির্বিঘ্নে ইবাদত বন্দেগী করার জন্য নিরাপত্তার বিষয়ে সর্বাধিক গুরুত্ব প্রদান করতে হবে।

সিলেট মেট্রোপলিটন এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের স্বার্থে সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৬ এর ধারা-১১১ এর প্রদত্ত ক্ষমতা বলে অত্র গণবিজ্ঞপ্তি জারি করা হল। অত্র গণবিজ্ঞপ্তিটি ১ মে শবে বরাত পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..