গোয়াইনঘাটে হলুদ সাংবাদিকের সংখ্যা বেড়ে গেছে

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৮

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেটের গোয়াইনঘাটে সাংবাদিক পরিচয়ে দাপটের সাথে দালালী করছে হলুদ সাংবাদিকরা। তাদের দৌরাত্ব বেড়ে যাওয়ায় এলাকাবাসী ও সচেতন মহল অতিষ্ট হয়ে উঠেছে। অনেকে ভুয়া সাংবাদিকদের ভয়ে আতংকিত হয়ে মুখ খুলতে নারাজ। বর্তমানে অনেকে জাফলংয়ে পাথর ব্যবসার পাশাপাশি কিছু নাম সর্বস্ব অনিয়মিতভাবে প্রকাশিত ভুয়া সাংবাদিকরা দিব্যি তারা ওই পত্রিকার কার্ড বুকে-পিঠে ও কোমরে ঝুলিয়ে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণকে ভয়-ভীতি প্রদর্শন পূর্বক চাঁদাবাজি তদবিরসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। এতে করে প্রকৃত সাংবাদিকরা বিড়ম্বনার শিকার হচ্ছেন। সরজমিনে দেখাগেছে গোয়াইনঘাট উপজেলার পাথর কুয়ারি এলাকায় হলুদ নতুন বেশ কেছু অপসাংবাদিক গড়ে উঠেছে।

তারা ঢাকা ও সিলেট সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে অনিয়মিত প্রকাশিত বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় ভুয়া পরিচয়পত্র মোটা অংকের টাকা দিয়ে কিনে নিয়ে এসে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে সাজানো বিভিন্ন গল্প এবং বিভিন্ন ব্যক্তি’র সাথে যোগাযোগ ও কথা না বলেই তাদের নাম ব্যবহার করে নিজের ইচ্ছেমত বক্তব্য লিখে পত্রিকায় ছাপিয়ে নিজেরাই ওই পত্রিকাগুলোর কাটিং করে একে অন্যকে দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচেছ। এদের মধ্যে একজন ভালো একটি জাতীয় পত্রিকার নাম ব্যবহারের পাশাপাশি উপজেলা থেকে আরও একটি পত্রিকা বের করছেন এবং তিনি হলেন সকল অপরাধের মূল হোতা। থানায় অপকর্মের তদবির দাপটের সাথে দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিতচেছন তিনি। এ ছাড়া তারা উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানকে জিম্মি করে রেখে ইচ্ছেমত চাঁদা আদায় করছে। ফলে অসহায় হয়ে পড়েছেন সরকারি ও বে-সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা।

এদের করা বিভিন্ন অপকর্মের প্রতিবাদ করলে তাকেই পড়তে হচ্ছে ওই সাংবাদিকের রশানলে। ফলে এদের বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ না করায় তাদের দৌরাত্ব বেড়েই চলেছে। এদিকে বিভিন্ন দপ্তরে গিয়ে ক্ষমতাসীন দলের নেতা ও নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি করছেন বলে একাধিক অভিযোগ রয়েছে। তারা চাঁদা না দিলে তাদের বিরুদ্ধে বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য জুড়ে প্রত্রিকায় সংবাদ ছাপিয়ে ওই ব্যক্তি বা প্রতিষ্ঠান থেকে বদলী করা হবে বলে হুমকি ধামকি করা হচেছ।এসব হলুদ সাংবাদিকরা চাদাবাজী করায় এলাকাবাসী ও সচেতন মহল অতিষ্ট হয়ে পড়েছে। তাদের বিরুদ্ধে বর্তমান সরকার কোন প্রকার ব্যবস্থা না নেয়ায় প্রকৃত সাংবাদিকসহ সংবাদকর্মীদের ভাবমুর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন হচ্ছে ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares