শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি আইসিটি শিক্ষায় মনোনিবেশ করতে হবে : মোস্তাফা জব্বার

প্রকাশিত: 8:28 PM, April 28, 2018

গোয়াইনঘাট প্রতিনিধি :: সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশের আধুনিক শিক্ষার রোল মডেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিনা বেতনে পড়াশুনা থেকে শুরু করে শিক্ষা ব্যবস্থার যুগোপযোগী পরিবর্তন অর্থাৎ ডিজিটালাইজেশন করতে প্রধানমন্ত্রীর ইতিবাচক পদক্ষেপ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে বহুদূর এগিয়ে নিয়েছে। শিক্ষা ব্যবস্থায় সরকারের এই অভূতপূর্ব পরিবর্তনের মহানায়কও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি আইসিটি শিক্ষায় মনোনিবেশ করতে হবে। প্রত্যেকটা শিক্ষার্থীর মেধাকে সঠিকভাবে পড়াশুনায় নিয়োজিত রাখলে ঘরে ঘরে শিক্ষিত নক্ষত্র তৈরি হবে, দেশ এগিয়ে যাবে।

শনিবার (২৮ এপ্রিল) সিলেটের গোয়াইনঘাটের গোয়াইনঘাট সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স রাষ্ট্রবিজ্ঞান প্রথম ব্যাচের বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা শুধু প্রধানমন্ত্রী নন, একজন বিচক্ষণ চিন্তা চেতনা সম্পন্ন রাষ্ট্রনায়ক। তিনি শুধু বাংলাদেশে নয় বহির্বিশ্বের কাছেও জননন্দিত প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্ব থাকায় দেশের সামগ্রিক উন্নয়ন বিকশিত হয়েছে। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতা সুবর্ণজয়ন্তীতে দেশকে সর্বক্ষেত্রে আধুনিক রাষ্ট্রে পরিণত করতে তাঁর নিরলস পরিশ্রম একটি দৃষ্টান্ত হয়ে দাঁড়িয়েছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারজানা আক্তার তমা ও বাংলা বিভাগের প্রভাষক দানেশ তালুকদারের যৌথ পরিচালনায় ও অধ্যক্ষ ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ, মন্ত্রণালয়ের সংসদীয় স্থানীয় কমিটির সদস্য শওকত হাসানুর রহমান লিমন, মহিলা সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস, থানা অফিসার ইনচার্জ মো. দেলওয়ার হোসেন, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আব্দুল হক, জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ও ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগ নেতা বাবুল সুভাস চন্দ্র পাল ছানা, জেলা ছাত্রলীগ নেতা এম নিজাম উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগ নেতা আব্দুর রহমান, গোয়াইনঘাট উপজেলা যুবলীগ নেতা মুজিবুর রহমান, সুবাস দাস, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী সুমন, সদরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি অনুষ্ঠানের শেষের দিকে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন এবং একটি দেয়ালিকার উদ্বোধন করেন।

এর আগে প্রধান অতিথি উপজেলা সদরে স্থাপিত ইমরান আহমদ বালিকা বিদ্যালয় পরিদর্শন করেন এবং বিদ্যালয়ে আইসিটি ল্যাব স্থাপনের ঘোষণা দেন। বিকেলে গোয়াইনঘাটের প্রকৃতির ওপার সম্ভাবনাময় স্থান বিছনাকান্দির পর্যটন স্পট ঘুরে দেখেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..