আজ সুনামগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন

প্রকাশিত: ১:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০১৮

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের বৃহস্পতিবার সুনামগঞ্জ পৌরসভার উপ নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। এই নির্বাচন সুনামগঞ্জে বিএনপির প্রেষ্টটিজ আর আ,লীগের উন্নয়নের নির্বাচন হবে মনে করছেন সাধারন ভোটারগন। তাই শেষ মুহুতেও এ নিয়েই চলছে আলোচনা। নির্বাচনের শেষ মুর্হুতে সবার মাঝে এখন কেবই প্রত্যাশার প্রহর নির্বাচনের ফলাফলের জন্য অপেক্ষার পালা। শেষ সময়েও ব্যস্থ সময় পার করছে প্রার্থী,তাদের দলীয় নেতাকর্মী এবং সমর্থকরা। পৌর বাসী চান অবাদ সুষ্ট ও গ্রহন যোগ্য একটি নির্বাচন। যার মাধ্যমে আগামী পৌরসভার পথ চলা সুন্দও ও জনসম্পৃক্ত পৌর পিতা নির্বাচিত হবে। সেই প্রত্যাশা পৌরবাসী রয়েছে। পৌর সভার উপ-নির্বাচনে রয়েছে ৩জন প্রার্থী একজন সরকার দলীয় মনোনীত আ,লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও সাবেক মেয়র মরহুম আয়ুব বখত জগলুলের ভাই আয়ুব বখত নাদেল। সাবেক মেয়র মরহুম আয়ুব বখত জগলুলের অসমাপ্ত কাজ করে পৌরবাসী কে সাথে নিয়ে পাশে থেকে একটি আধুনিক পৌর সভায় পরিনত করার প্রতয় নিয়ে প্রার্থী হয়েছে তিনি। বিএনপির মনোনীত ধানের র্শীষের প্রার্থী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন হাসনা রাজার পৌ পুত্র ও স্বজন হিসাবে রয়েছে তার ব্যাপক পরিচিতি। স্বতন্ত্র প্রার্থী গনিউল সালাদিন ও হাসন রাজার বংশ ধর। পৌর সভার এবার উপ নির্বাচনে নতুন ৪হাজার ভোটার যুক্ত হয়েছে।

তারা বিভিন্ন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচরনায় অংশ নিয়ে প্রচার চালাচ্ছে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে। এবার ভোটার সংখ্যা হালনাগাদ অনুযায়ী ৪২হাজার ৩২২জন। এর মধ্যে পুরুষ ২১হাজার ১৪৯জন ও মহিলা ভোটার ২১১৭৩জন। ভোট কেন্দ্র রয়েছে ২৩টি। সব কেন্দ্রই ঝুকিঁ পূর্ন রয়েছে বলে জানাযায়। তবে সব কিছুর পরে প্রধান দু-দল বিএনপি ও আ,লীগের প্রার্থী কে নিয়েই ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বইছে শহরের অলিতে গলিতে চায়ের টেবিলে। সাথে স্বতন্ত্র প্রার্থীও বাদ পড়ছে না। তবে এবার উপ নির্বাচনে ভোটারগন পছন্দ মত প্রার্থীকে ভোট দিতে পারবেন কি না আগেই ভোট দেওয়া হয়ে যাবে এই ভাবনায় রয়েছে জেলা বাসী।

আয়ুব বখত নাদেল (আ,লীগ) বলেন,আমার ভাইয়ে অসমাপ্ত কাজ গুলো করার জন্য দল আমাকে মনোনীত করেছে। নির্বাচনে জয়ী হলে ভাইয়ের অসমাপ্ত কাজ গুলো শেষ করে সুনামগঞ্জ পৌর সভাকে একটি আধুনিক,সুন্দর ও মডেল পৌর সভা হিসাবে গড়ে তুলব। দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন(বিএনপি)বলেন,দল আমাকে মনোনয় দিয়েছে সবার কাছে গিয়ে ভোট চেয়েছি সবাই আমাকে গ্রহন করেছেন। আশা করি নির্বাচন সুষ্ট ভাবে সম্পন্ন হলে আমার বিজয় নিশ্চিত। গনিউল সালাদিন(স্বতন্ত্র) বলেন,সবার ভালবাসা নিয়ে গত নির্বাচনে আমি অংশ গ্রহন করেছিলাম এবারও নির্বাচনে প্রার্থী হয়েছি। নির্বাচন সুষ্ট ভাবে সম্পন্ন হলে আমিই বিজয়ী হব। সুনামগঞ্জ জেলা আ,লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান বলেন,সাবেক মেয়র আয়ুব বখত জগলুলের উন্নয়নের অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য নাদেল বখত কে আমাদের দলীয় নেতৃ মনোনয়ন দিয়েছেন। আমাদের সরকারের উন্নয়নের স্বীকৃতি দিতে ও আয়ুব বখত জগলুলের ভালবাসার সম্মান দিতে নাদেল বখতকে বিপুল ভোটে নির্বাচিত করবে পৌরবাসী । সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুল বলেন,এই উপ নির্বাচন কে আমাদের নেতৃ বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন হিসাবে নিয়েছি। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতৃকে জেলহাজতে বন্ধী করে রেখেছে সরকার। বিএনপির প্রতি বাংলাদেশের মানুষের যে ভালবাসা রয়েছে রয়েছে সুনামগঞ্জের মানুষের মনে তার প্রমান হবে সুষ্ট ভাবে নির্বাচন হলে। আমাদের সবাই ঐকবদ্ধ ভাবে দলীয় প্রার্থীর পক্ষে কাজর করেছে আমরাই বিজয়ী হব। সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা উত্তম রায় জানান,নির্বাচন অবাধ ও সুষ্ট করতে সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার বরকত উল্লাহ খান জানান,নির্বাচনের নিরাপত্তার ও সুষ্ট ভাবে সম্পন্ন করতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা না ঘটার জন্য বিশেষ ভাবে নির্বাচনের প্রতিটি কেন্দ্রে নজরদারী করা হবে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..