সুনামগঞ্জ পৌরসভা উপনির্বাচনে সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৮

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সুনামগঞ্জ পৌরসভা উপনির্বাচনে ২৩ টি কেন্দ্রকেই এবার আইন-শৃঙ্খলার দিক থেকে সমান গুরুত্ব দেওয়া হচ্ছে। ভোট গ্রহণের দিন ২৩ কেন্দ্রকেই গুরত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) চিহ্নিত করা হয়েছে। সমানভাবে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে এসব কেন্দ্রে। এদিকে, নির্বাচন দৃশ্যমানভাবে নিরপেক্ষ করার লক্ষে ১০ সদস্যের ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় এই টিমের সভা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২৩ টি কেন্দ্রকেই এবার একইভাবে গুরুত্বপূর্ণ বলায় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে বেশি।

প্রতিকেন্দ্রে একজন ইন্সপেক্টর পর্যায়ের কর্মকর্তার নেতৃত্বে ৬ জন পুলিশ, ২ জন পিসিসহ অঙ্গিভূত আনসার পুরুষ-মহিলা মিলে ১২ জন কেন্দ্রে কেন্দ্রে থাকবে।

পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ান আনসার সমন্বয়ে ৮ টি মোবাইল টিম ১ টি স্ট্রাইকিং ফোর্স, ২ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৩ টি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

পৌরসভা উপনির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ যাতে হয় এবং উক্ত নিরপেক্ষতা যাতে জনগণের নিকট দৃশ্যমান হয় সেটি নিশ্চিত করার লক্ষে মঙ্গলবার বেলা ১১ টায় মতবিনিময় সভা করে ভিজিলেন্স টিম। এই সভায় আওয়ামী লীগ প্রার্থী নাদের বখ্ত, স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন ও বিএনপির প্রার্থী দেওয়ান সাজাউর রাজা সুমনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত সদস্যরা নির্বাচন নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য মতামত প্রদান করেন।

টিআইবির সচেতন নাগরিক কমিটি সনাকের সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য ও পৌর নির্বাচন ভিজিলেন্স টিমের সদস্য শিক্ষাবিদ পরিমল কান্তি দে বলেন,‘ ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনই নাগরিকরা দেখতে চান। এই বিষয়টি আমরা সভায় বলেছি। তাঁরা সেই লক্ষ্যেই বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছেন বলে জানান।’

নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার উত্তম রায় জানান, ‘ভোটকেন্দ্রে নিয়োজিত এই ফোর্সের সংখ্যা ন্যুনতম রাখা হয়েছে। প্রয়োজনে পুলিশ কর্র্তৃপক্ষ, প্রশাসন ও রিটার্নিং অফিসার সিদ্ধান্ত নিয়ে এই সংখ্যা বৃদ্ধি করতে পারেন।’

সুশাসনের জন্য নাগরিক (সুজন)’এর সুনামগঞ্জের সভাপতি অ্যাডভোকেট হোসেন তওফিক চৌধুরী বলেন,‘আমরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। ভোটাররা যেন নির্বিঘ্নে নির্ভয়ে শান্তিপূর্ণ পরিবেশে তাঁদের পছন্দের প্রার্র্থীকে ভোট দিতে পারেন। সংশ্লিষ্টদের কাছে এটিই আমাদের প্রত্যাশা।’

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares