ধোপাগুল-সাহেবের বাজার সড়ক এক সপ্তাহের মধ্যে সংস্কার করা নির্দেশ

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেট শহরতলীর গুরুত্বপূর্ণ একটি যোগাযোগ মাধ্যম সাহেবের বাজার, ধোপাগুল ও ফতেপুর সড়ক। এটি কোন নদী বা ছড়া নয়। ধোপাগুল সাহেবের বাজার এলাকার সড়ক। ফলে সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়।  বৃষ্টি  পানি জমে সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারীদের দুর্ভোগের শেষ নেই।

উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ পরিদর্শন করে বলেন, বৃষ্টি  পানি জমে সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারীদের দুর্ভোগের খরর পেয়ে আমি নিজে এসেছি । এসরকারের আমলে দেশের ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে এক সপ্তাহের মধ্যে এ রাস্তা সংস্কার করে জনগণের চলাচলের উপযোগী করার নির্দেশ দেন। হঠাৎ করে কাজ ধীর গতিতে হওয়ার কারণ অনুসন্ধান করা হবে।

ধোপাগুল থেকে সীমারবাজার সদর অংশ পর্যন্ত সড়কটি ৪ কোটি ৫৬ লাখ টাকা ব্যায়ে সংস্কার কাজ শুরু রয়েছে। এর মধ্যে দেড় বছর পর ৭ কিলোমিটার সড়কের মধ্যে প্রায় ৪ কিলোমিটারের কাজ শেষ হয়েছে। পুরো কাজ গত ডিসেম্বরের মধ্যে শেষ কথা ছিল, কিন্তু নিম্নমানের কাজ হওয়ায় ইতোমধ্যেই শুরু হয়েছে ভাঙন।

সড়ক সংস্কারে অনিয়মের কারণে এলাকায় মানুষের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ। তাদের জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তা দিয়ে চলাচল করছেন। যে কোন মুহুর্তে বড় ধরণের দূর্ঘটনা হতে পারে।  তাছাড়া পর্যটন কেন্দ্র রাতারগুলে যেতে এ রাস্তা দিয়ে প্রতিনিদন দেশি-বিদেশি পর্যটক জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন।

এলাকাবাসীর দাবি এ সমস্যা থেকে মুক্তি পেতে মুহালদিক ঝুগিটিলার পাশ দিয়ে বাইপাস পর্যন্ত শহরে যাওয়ার একমাত্র সহজ মাধ্যম। এই অল্প জায়গা মেরামত হলে এ অঞ্চলের মানুষের বহুদিনের আশা আকাঙ্খা পূর্ণ হবে।

লুপা বেগম বলেন, রাস্তা ভাঙ্গার কারনে পর্যটন কেন্দ্র রাতারগুলে  যাতায়াত কষ্ঠকর হচ্ছে। এভাবে রাতারগুলে জীবনের ঝুঁকি নিয়ে যাচ্ছে। রাস্তার যে হাল অবস্থা যে কোন মুহুর্তে বড় ধরণের সমস্যা হতে পারে।

এ এলাকার শিক্ষার্থী সাহিদা জানান, রাস্তা ভয়াবহ অবস্থার কারনে প্রতিদিন স্কুল কলেজে শিক্ষার্থীরা যেতে পারে না। সামান্য বৃষ্টি দিলেই রাস্তায় গর্ত সৃষ্টি হয়। এভাবে এ এলাকার প্রত্যেক শিক্ষার্থী তাদের জীবনের ঝুঁকি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যাচ্ছে। তিনি রাস্তায় চলাচল উপযোগী করার উর্ধ্বতন মহলের কাছে আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন খাদিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন, ৬নং ওয়ার্ডের মেম্বার মো. বশির আহমদ, ওয়ার্ডের মেম্বার নাজিম উদ্দীন, নাছির উদ্দীন, নুরুল আমীন, সদর  উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, আম্বরখানা শাখা ৭০৭ এর সাংগঠনিক সম্পাদক এম. নুরুল ইসলাম ,৫নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সভাপতি মোক্তার হোসেন প্রমুখ।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..