গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী শাহাদত পূণঃনিরীক্ষণে জিপিএ-৫ পেয়েছে

প্রকাশিত: 10:30 PM, March 6, 2018

শাহ অালম, নিজস্ব প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শাহাদত হোসেন জিপিএ-৫ পেয়েছে। সে গুচ্ছগ্রাম এলাকার পাথর শ্রমিক ময়না মিয়া ও গৃহিনী আয়শা বেগমের দ্বিতীয় ছেলে। সে ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চায়।

জানা যায় গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে বিদ্যালয় বিহীন গ্রামে গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. করিম মাহমুদ লিমন স্থানীয় যুব সমাজকে ঐক্যবদ্ধ করে ২০১৫ সালে গুচ্ছগ্রাম, মোহাম্মদপুর, রসুলপুর. সোনাটিলা, ও রহমতপুর গ্রামের শিশু কিশোরদের নিয়ে প্রাথমিকস্তরে শিক্ষার মনোন্নয়নের লক্ষে আশ্রয়ন প্রকল্প গুচ্ছগ্রামে প্রতিষ্ঠা করেন গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়।

বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে পিইসি পরীক্ষায় ধারাবাহিকভাবে শতভাগ সাফল্য অর্জন করে।
কিন্তু ২০১৭ সালের পরিক্ষার্থী শাহাদত হোসেন পিইসি পরীক্ষায় অংশ নিয়ে সে জিপিএ (৪.৮৮) পায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল আহমেদ শিক্ষার্থীর মেধার ভিত্তিতে ফলাফল সন্তোষজনক না হওয়ায় পরীক্ষার উত্তরপত্র পূণঃনিরীক্ষণের জন্য আবেদন করেন। তারপর উত্তর পত্র পূনঃনিরীক্ষণের পর সে জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টি প্রতষ্ঠার পর থেকে পিইসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে শাহাদত হোসেনই প্রথম জিপিএ-৫ পেয়েছে। শাহাদত হোসেন’র এই কৃতিত্ব অর্জনে গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়টি সাফল্যের আরেক ধাপ এগিয়ে গেলো। শাহাদত হোসেন’র কৃতিত্ব অর্জনে সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ শাহ আলম স্বপন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, জাফলং পিয়াইন বার্তার প্রকাশক ও সম্পাদক ইমরান হোসেন সুমন, নির্বাহী সম্পাদক জয়নাল আবেদীন, জাফলং যুবলীগের আহবায়ক আফাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেন, মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের সভাপতি হোসাইন ইসহাক, সম্পাদক নাজমুল হোসাইন নাজিম, প্রজন্ম জাফলংয়ের সভাপতি রিপন আহমেদ, সম্পাদক রমজান সাদাফ, আমাদের যাত্রা ফাউন্ডেশন’র চেয়ারম্যান আন্নু মালিক লিটন, গুচ্ছগ্রাম সীমান্ত যুব সংঘের সভাপতি আব্দুল মান্নান তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..