জাফর ইকবালের শয্যাপাশে প্রধানমন্ত্রী

প্রকাশিত: 3:40 PM, March 5, 2018

ক্রাইম সিলেট ডেস্ক : ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেলা সাড়ে ১২টায় ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যান তিনি। এ হাসপাতালেই চিকিৎসাধীন আছেন জাফর ইকবাল।

এসময় প্রধানমন্ত্রীকে ঊর্ধ্বতন চিকিৎসকরা স্বাগত জানান। চিকিৎসকদের কাছে তিনি ড. জাফর ইকবালের চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন।

পরে প্রধানমন্ত্রী জাফর ইকবালের শয্যাপাশে কিছুক্ষণ অবস্থান করেন। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তার চিকিৎসাসেবা চালিয়ে যেতে সব ধরনের ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এসময় স্ত্রী ড. ইয়াসমিন হক জানান, জাফর ইকবাল সুস্থতার পথে রয়েছেন। কিছুদিনের মধ্যেই বাসায় যেতে পারবেন। তখন প্রধানমন্ত্রী বলেন, সেখানেও যেন পূর্ণ বিশ্রামে থাকেন জাফর ইকবাল।

শনিবার বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ফয়জুল হাসান নামে এক তরুণ ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের ওপর হামলা চালায়।

ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ড. জাফর ইকবাল আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয় তাকে।

এরপর শনিবার রাতেই বিভিন্ন বিভাগের ২২ জন বিশেষজ্ঞ চিকিৎসক জাফর ইকবালকে পরীক্ষা-নিরীক্ষা করেন।

এ ছাড়া জাফর ইকবালের চিকিৎসার জন্য বশস্ত্র বাহিনীর চিফ কার্ডিয়াক সার্জন মেজর জেনারেল মুন্সী মোহাম্মদ মুজিবুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..