যৌতুকের জন্য গৃহবধূর মাথা ন্যাড়া

প্রকাশিত: 3:01 PM, March 3, 2018

গফরগাঁও প্রতিনিধি :: ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার  পৌরশহরের শিলাসী মালী ভিটা এলাকায় এ ঘটনাটি ঘটে।পরে নির্যাতিতা গৃহবধূর অভিযোগের ভিত্তিতে পুলিশ তার স্বামী চাঁন মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় বৃহস্পতিবার গফরগাঁও থানায় যৌতুক ও নারী নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে।জানা যায়, উপজেলার গফরগাঁও গ্রামের রইছ উদ্দিনের মেয়ে হুরেনার সাথে প্রায় ৫ বছর পূর্বে পৌর শহরের শিলাসী মালীভিটা এলাকার মৃত জালাল উদ্দিনের ছেলে চাঁন মিয়ার (৩০) বিয়ে হয়।

বিয়ের সময় হুরেনার পরিবারের পক্ষ থেকে চাঁন মিয়াকে যৌতুক হিসাবে ৩০ হাজার টাকা দেওয়া হয়।কয়েকদিন ধরে চাঁন মিয়া শ্বশুরবাড়ি থেকে আরো ৫০ হাজার টাকা দাবী করে স্ত্রী হুরেনা খাতুনের উপর নির্যাতন শুরু করে। বিষয়টি জানতে পেরে মেয়ের সুখের কথা চিন্তা করে হুরেনার দরিদ্র পিতা-মাতা ধারদেনা করে চাঁন মিয়াকে নগদ আরো ২০ হাজার টাকা প্রদান করে।

কিন্তু চাঁন মিয়ার দাবীকৃত বাকী ৩০ হাজার টাকার জন্য চাপ অব্যাহত রাখলে হুরেনা তার পিতা মাতার পক্ষে আর টাকা দেওয়া সম্ভব নয় জানান। এতে ক্ষিপ্ত হয়ে চাঁন মিয়া ও শ্বাশুড়ি আয়েতুননেছা (৫৫) বুধবার দুপুর একটার দিকে হুরেনাকে লাঠি দিয়ে বেদম পিটিয়ে মাথার চুল কেটে ন্যাড়া করে দেয়। পরে প্রতিবেশীরা এসে হুরেনাকে উদ্ধার করে।এ ঘটনায় বুধবার রাতে হুরেনা গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ চাঁন মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।গফরগাঁও থানার এস আই  হেলাল উদ্দিন এ ঘটনায় নির্যাতিত গৃহবধু হুরেনার অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার যৌতুক ও নারী নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।

আটক চাঁন মিয়াকে ঐ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে ময়মনসিংহ জেল হাজতে প্রেরণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..