বেলা ২টায় সিলেটে পৌঁছাবেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ২:৩৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

Sharing is caring!

স্টাফ রিপোটার :: দু’টি পাতা একটি কুঁড়ির জনপদখ্যাত সিলেটের দ্বিতীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। সিলেট বিভাগে কৃষি শিক্ষা প্রসারের জন্য ২০০৬ সালের ২ নভেম্বর জন্ম নেয়া; সারাদেশের কৃষি শিক্ষার অগ্রগতির লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারি কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আজ। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য মো. আবদুল হামিদ। বেলা ২টায় সিলেটে পৌঁছাবেন তিনি। সিলেট পৌঁছে হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত শেষে সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করবেন। রাষ্ট্রপতিকে বরণ করে নিতে ইতোমধ্যে সিলেটের সরকারী সবক’টি দফতর নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছে। নিরাপত্তা নির্বিঘেœ নেয়া হয়েছে কঠোর ব্যবস্থা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও সকল প্রস্তুতি সম্পন্ন করে এখন অধীর আগ্রহে অপেক্ষা করছে দেশের প্রধান গুরুত্বপূর্ণ মানুষের জন্য।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব জানিয়েছেন, সমাবর্তন অনুষ্ঠান সফলে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সিকৃবির সমাবর্তন বক্তা থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. ফরাস উদ্দিন। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ উপস্থিত থাকার কথা রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, রাষ্ট্রপতি বৃহস্পতিবার বেলা ২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে  পৌঁছবেন। রাষ্ট্রপতির কার্যালয়ের বরাত দিয়ে আরো জানানো হয়, সমাবর্তন অনুষ্ঠান ছাড়াও রাষ্ট্রপতি সিলেটের দুই প্রধান ওলি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করবেন। রাষ্ট্রপতি ওই দিন বিকাল সাড়ে ৩টায় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর ওইদিনই দিনে বিকেল ৫টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহাম্মদ আবদুল ওয়াহাব জানান, রাষ্ট্রপতির সফর উপলক্ষে সিলেট মহানগর এলাকাতে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাষ্ট্রপতিকে চার স্তরের নিরাপত্তা দেয়া হচ্ছে বলে জানান তিনি। ইতোমধ্যে নগরীর সব প্রবেশদ্বারসহ ১৮টি স্পটে তল্লাশি কার্যক্রম শুরু করেছে সিলেট মহানগর পুলিশ। এছাড়া ওই দিন কিছু সড়কে যানবাহন ও জনসাধারণের চলাচল সীমিত করে আনা হবে।

এর আগে মঙ্গলবার নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে এসএমপির পক্ষ একটি গণবিজ্ঞপ্তি জারী করা হয়।  সেটিতে উল্লেখ রয়েছে- রাষ্ট্রপতির সিলেট সফরকালে সমাবর্তনে উপস্থিতি ও বিভিন্ন স্থান পরিদর্শনকালে প্রয়োজন অনুযায়ী নগরীর বিভিন্ন প্রবেশ মুখের রাস্তাঘাট ও যানবাহন নিয়ন্ত্রণ ও প্রয়োজনে সাময়িক বন্ধ রাখা হবে। এ ছাড়া জনসাধারণকে সন্দেহজনক ব্যাগ, থলে, পুটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু পরিবহন না করতে বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে। কোন সন্দেহজনক ব্যক্তির আবাসিক এলাকা, মার্কেট বা আবাসিক হোটেলে অবস্থান বা চলাচল পরিলক্ষিত হলে এসএমপি পুলিশকে অবগত করার অনুরোধ জানানো হয়েছে। এজন্য কয়েকটি টেলিফোন ও মোবাইল ফোন নাম্বারও দেয়া হয় গণবিজ্ঞপ্তিতে।

অন্যদিকে রাষ্ট্রপতির সফরকে ঘিরে নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বিশেষ নিরাপত্তা মহড়া সম্পন্ন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। বুধবার দুপুরে মহানগরীর বিমানবন্দর সড়ক, আম্বরখানা-টিলাগড় সড়ক, নগরীর হযরত শাহজালাল (রহ.) মাজার সড়ক এবং শাহপরাণ (রহ.) মাজার সড়কে এ নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়। বিশেষ এই নিরাপত্তা মহড়ায় র‌্যাব-৯ এর একটি চৌকস দল অংশ গ্রহণ করে।

র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান মহড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..

shares