ভবিষ্যৎ নষ্ট হচ্ছে ডিপ্লোমা টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্টদের

প্রকাশিত: ১:৩১ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরে বার বার আবেদনের পরেও উচ্চ মাধ্যমিকের সমমানের সনদ পাচ্ছেন না বলে হতাশা প্রকাশ করছেন ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্টরা। এতে করে উচ্চতর ডিগ্রী থেকে শুরু করে উন্নত পেশায় পা বাড়াতে পারছেন না বলে জানা যায়। অধিদপ্তরের এক বিঙ্গপ্তির সূত্রে জানা যায়, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্টদের কোর্স শুধু উচ্চ মাধ্যমিক নয় বরং এর থেকেও মান বেশি। কিন্ত বাস্তবে তার কোন মুল্যায়ন নেই কোথাও। এমনকি শিক্ষা অধিদপ্তরে HSC এর সনদ নিতে গেলেও দেওয়া হচ্ছে না।

এতে করে, এ সকল ডিগ্রীধারি পেশাগত জীবনে এগোতে পারছেন না। পারছেন না স্নাতক ও স্নাতকোত্তর এ ভর্তি হতে। এমনকি মেডিকেল টেকনোলজি নামে স্নাতক কোর্স চালু থাকলেও নেই কোন পদায়ন ফলে বেকার হয়ে সামাজের বোঝা হচ্ছে এসকল মেধাবী ডিপ্লোমাধারি গন।

এদিকে স্বাস্থ্য মন্ত্রোনালয় থেকে এসকল কোর্সের জন্যেও তৈরী করা হচ্ছেনা নিদৃষ্ট কোন নিতিমালা। যার ফলে বিপাকে পড়ছেন দেশের এসকল মেধাবী ছাত্র/ছাত্রীরা। আবার সরকারও কোন নজর দিচ্ছেন না এসকল কোর্সের মান উন্নয়ন করতে ও ডিগ্রীধারি জনবলের কর্মসংস্থান করতে। এমন অবস্থা চলতে থাকলে হয়তো একদিন এসকল বেকার জনবল দেশের জন্য বিপদ হতে পারে বলে মন্তব্য প্রকাশ করেছেন দেশের চিন্তাশীল ব্যাক্তাবর্গ।

এমন অবস্থায় ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিস্টদের উচ্চমাধ্যমিকের সনদ দেওয়ার দাবি জানানো হয়।

ল্যাবরেটরিতে Serum Blood Urea test করার নিয়োম নিচে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares