বিশ্বনাথে ছাত্রদলের পাল্টাপাল্টি কর্মীসম্মেলন ঘিরে দিনভর উত্তেজনা

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৭

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি আহুত কর্মীসম্মেলন নিয়ে খাজাঞ্চী রেলওয়ে স্টেশন এলাকায় বুধবার দিনভর থমথমে অবস্থা বিরাজ করে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অই এলাকায় অবস্থান নেয় বিশ্বনাথ থানার একদল পুলিশ। তবে, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই পুলিশি বাঁধার মুখে পড়েও দিনশেষে উভয়পক্ষই কৌশলে নিয়মরক্ষার কর্মীসম্মেলন করে।
জানা যায়, দীর্ঘদিন ধরে কমিটিবিহীন খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রদলের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয় উপজেলা ছাত্রদল। সে লক্ষ্যে বুধবার ছিল কর্মীসম্মেলন। কিন্তু সম্মেলনকে ঘিরে আগে থেকেই দ্বিধাবিভক্ত হয়ে পড়ে ইউনিয়ন ছাত্রদলের পদপ্রত্যাশীসহ নেতাকর্মীরা। এদের একপক্ষ ইউনিয়ন বিএনপির সভাপতি এটিএম নূর উদ্দিনকে প্রধান অতিথি রেখে খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ মাঠে এবং অপরপক্ষ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আলতাব মিয়াকে প্রধান অতিথি রেখে ইউনিয়ন পরিষদ মাঠ থেকে অদূরে স্থানীয় রেলক্রসিং সংলগ্ন মাঠে বুধবার বিকেল ৩টায় কর্মীসম্মেলন আহবান করে।
সম্মেলনকে কেন্দ্র করে অইদিন বিভিন্ন এলাকা থেকে দলে দলে পদপ্রত্যাশী ও দলীয় নেতাকর্মীরা উভয়স্থানে এসে জমায়েত হতে থাকেন। পাশাপাশি স্থানে পাল্টাপাল্টি সম্মেলন হওয়ায় শুরু থেকেই উভয়পক্ষে খানিকটা উত্তেজনা বিরাজ করে। পরে পরিস্থিতি কিছুটা থমথমে হলে বিএনপি ও অঙ্গ সংগঠনের সিনিয়র নেতারা বিষয়টি মীমাংসার চেষ্টা করেন। এসময় খবর পেয়ে থানার এসআই মিজানের নেতৃত্বে একদল পুলিশ সেখানে ছুটে যায়। তারা উভয়পক্ষের সাথে কথা বলে উভয়পক্ষকেই ‘এক মিনিট’ নেতাকর্মীদের সাথে কথা বলার সুযোগ দেয় এবং থানা পুলিশের অনুমতি ছাড়া সম্মেলন করা যাবে না বলে জানায়। তবে, পুলিশি বাঁধার পরও কৌশলে নিয়ম রক্ষার কর্মীসম্মেলন করে উভয়পক্ষই। খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রদলের সদস্য আলাল আহমদ এবং খাজাঞ্চী রেলক্রসিংয়ে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রদলের সদস্য ও ইউনিয়ন ছাত্রদলের সাবেক আহবায়ক জিল্লুর রহমান।
এ ব্যাপারে উপজেলা ছাত্রদলের আহবায়ক মতিউর রহমান সুমন বলেন, ছাত্রদলের স্থানীয় কোন্দলের কারণে এমনটি হয়েছে।
থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ পাঠানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares