ইলিয়াসের জন্য অন্তঃহীন অপেক্ষায় বিশ্বনাথবাসী

প্রকাশিত: ৪:৪১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৭

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি : বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক এমপি এম.ইলিয়াস আলী নিখোঁজের ৬৭ মাস আজ। ২০১২ সালের ১৭ই এপ্রিল রাতে ঢাকার বনানী থেকে ব্যক্তিগত গাড়িচালক আনসার আলীসহ রহস্য জনকভাবে ‘নিখোঁজ’ হন তিনি। নিখোঁজের পর দেশব্যাপী গড়ে ওঠে কঠোর আন্দোলন। ইলিয়াসের ভালোবাসায় প্রাণ দেন বিশ্বনাথের তিন বিএনপি’র কর্মী। ফিরে পাওয়ার আন্দোলন করতে গিয়ে হামলা-মামলা শিকার হন হাজার হাজার বিএনপি-জামায়াত কর্মী ও সাধারণ মানুষ। বাণিজ্যিক এ সব মামলায় কারাবরণ করেন বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষ। তবুও আন্দোলন থেকে পিছু হটেনি ইলিয়াস প্রেমীরা।
২৩ শে এপ্রিল রণক্ষেত্রে পরিণত হয় বিশ্বনাথ উপজেলা সদর। সারাদেশে আতঙ্কের জনপদ হিসেবে পরিচিতি পায় এই উপজেলা। সেদিন ইলিয়াস আলীর সন্ধান দাবিতে আন্দোলন করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান জাকির, মনোয়ার ও সেলিম নামের তিন ইলিয়াস সমর্থক। কিন্তু একে একে নিখোঁজের চার বছর পূর্ণ হলেও আজ পর্যন্ত তার কোনো সন্ধান দিতে পারেনি দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপরও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াসের জন্য অন্তঃহীন অপেক্ষা চলছে বিশ্বনাথবাসীর।
বিএনপি নেতা সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমান মারা যাওয়ার পর এম. ইলিয়াস আলী হয়ে ওঠেন সিলেট বিএনপি’র একমাত্র কাণ্ডারী। শুধু সিলেট নয়, গোটা বিভাগের একজন অবিভাবক হিসেবে তিনি নেতৃত্ব দিয়েছেন। এ অবস্থায় পরিবার থেকে শুরু করে সকল শ্রেণি-পেশার মানুষের মাঝে অসন্তোষ বিরাজ করছে। আজও জানা যায়নি তিনি কোথায়? তদুপরি তাঁর নির্বাচনী এলাকা বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানীনগর বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ এখনও বিশ্বাস করেন ইলিয়াস আলী জীবিত ও সুস্থ অবস্থায় আবার জনতার মাঝে ফিরে আসবেন। ইলিয়াসকে ফিরে পেতে আন্দোলনের নানা কর্মসূচি ধারাবাহিকভাবে চালিয়ে যাচ্ছেন তারা।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares