গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা-সেবায় অবহেলার অভিযোগ

প্রকাশিত: 6:32 PM, November 4, 2017

আবুল কালাম আজাদ : সিলেটের গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসকের দায়িত্ব অবহেলায় রোগীদের হয়রানীর অভিযোগসহ জরুরী রোগীদের সঠিক ভাবে না দেখেই প্রেরণ করা হয় বলে অভিযোগ উঠেছে। ফলে সেবা নিতে আসা রোগিসহ-স্বজনেরা মানসিক ও আর্থিকভাবে হচ্ছেন ক্ষতিগ্রস্থ।

সরজমিনে দেখা যায় : তিনি একটি চেয়ারে হেলান দিয়ে অপর চেয়ারে পা তুলে দিব্যি ঘুমাচ্ছেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের বিদ্যমান অপরাপর দুর্নীতির সাথে জড়িত আছে তার নাম। তার বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই । তার অনিয়ম,দুর্নীতির ব্যাপারে গোয়াইনঘাট ইউএইচও,সিলেটের সিভিল সার্জন কার্য্যালয়সহ স্বাস্থ্য বিভাগ অবগত থাকলেও তার প্রতি নেই কোন প্রশাসনিক বিহীত ব্যবস্থা। কয়েক দিন আগে এই স্বাস্থ্যকমপ্লেক্স পরিদর্শন ও যুবলীগের উদ্যোগে সপ্তাহব্যাপী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান উদ্ধোধন করে জনগণের বাহবা কুড়ান স্থানীয় সাংসদ জননেতা ইমরান আহমদ।সম্প্রতি গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনকালে নাম প্রকাশে এক এলাকাবাসি বলেন সাংবাদিক ভাই,মাননীয় এমপি সাহেবকে বলুন হাসপাতালে কর্মরত সেকমো রউফের মত ডাক্তার নামক আগাছাগুলোেকে পরিস্কার করে দিতে,তবেই গোয়াইনঘাটবাসি উপকৃত হবেন।

এ ব্যাপারে এলাকার ভুক্তভোগিরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে প্রতিকার চেয়ে আবেদন করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, গত বুধবার (০২ নভেম্বর) উপজেলার আব্দুল মহল গ্রামের আঃ জলিলের পুত্র রুবেল আহমদ (২৩)-কে বিকেল ৪টায় সড়ক দুর্ঘটনাজনিত কারণে জরুরী বিভাগে চিকিৎসার জন্য নিয়ে এলে কর্তব্যরত ডা: শারমিন এক্স-রে করে নিয়ে আসতে বলেন। এক্স-রের ফিল্ম দেখে কর্তব্যরত চিকিৎসকরা রুবেলের শরীরে একাধীক হাড় ভেঙ্গে গেছে, অবস্থা ভালো নয় এমন কথা বলে সিলেটে প্রেরণ করেন।

এতে রোগির সাথে আসা স্বজনরা মূহুর্তেই কান্নায় ভেঙ্গে পড়ে মানসিকভাবে বিপর্যস্থ হয়ে পড়েন। পরে রোগিকে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে সেখানের চিকৎসকরা তাকে দেখে বলেন, কোনো হাড় ভাঙ্গেনি এবং মারাত্মক কিছু হয়নি। সামান্য ঔষধেই সেরে যাবে। চিকিৎসকরা ছাড়পত্র দিয়ে রোগী স্বজনদের বলেন, সামান্য কারনে সিলেটে তাকে (রোগী) কেন নিয়ে এলেন। এটা তেমন কিছু নয় ঔষধেই সেরে যাবে। চিকিৎসকের এমন আশ্বাস শুনে রোগী-স্বজনরা শান্তনা পায়।

তাদের অভিযোগ, গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক দায়সারাভাবে জরুরী রোগীদের দেখেন এবং সিলেটে প্রেরণ করে নিজের কর্তব্য হালকা করেন। ফলে রোগীদের মানসিক ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হতে হচ্ছে।

শনিবার (০৪ নভেম্বর) দুপুরে এলাকাবাসী জরুরী বিভাগের চিকিৎসকদের দায়িত্ব অবহেলা রোগী হযরানির অভিযোগ  স্বাস্থ্য প্রশাসক বরাবরে প্রদান করলে তিনি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..